বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯ | আপডেট ০১ ঘন্টা ০০ মিনিট আগে

টুইন টাওয়ারে হামলা: নিহত ৬ বাংলাদেশিকে শ্রদ্ধাভরে স্মরণ

লাবলু আনসার • নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে

টুইন টাওয়ারে হামলা: নিহত ৬ বাংলাদেশিকে শ্রদ্ধাভরে স্মরণ

৯/১১ এ সন্ত্রাসী হামলার ১৭ বছর পূর্তি হয়েছে কাল (১১ সেপ্টেম্বর, মঙ্গলবার)। এ উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটির ডাউন টাউনে ন্যাশনাল সেপ্টেম্বর ইলেভেন মেমোরিয়াল অ্যান্ড মিউজিয়ামের নিকটে (গ্রাউন্ড জিরোতে) স্মরণ সমাবেশ অনুষ্ঠিত হয়। নিউ ইয়র্ক এবং নিউ জার্সির শীর্ষ পর্যায়ের জনপ্রতিনিধিরা এতে অংশ নেন। 

এ সময় টুইন টাওয়ার ধ্বংসে নিহতদের নাম উচ্চারণ পর্বে স্বজনসহ সকলেই অশ্রুসিক্ত হয়ে পড়েন।২০০১ সালের ১১ সেপ্টেম্বরের সন্ত্রাসী হামলায় মোট ২৯৭৮ জনের প্রাণহানি ঘটে।তাদের মধ্যে ৬ বাংলাদেশিও রয়েছেন।

টুইন টাওয়ারে হামলায়  নিহত ৬ বাংলাদেশি হলেন- ময়মনসিংহের মুক্তাগাছার নূরুল হক মিয়া, তার স্ত্রী মৌলভীবাজারের শাকিলা ইয়াসমিন, সুনামগঞ্জের সাব্বির আহমেদ, কুমিল্লার মো. শাহজাহান, সিলেটের সালাহউদ্দিন চৌধুরী এবং নোয়াখালীর আবুল কে চৌধুরী।  


নিহত ৬ বাংলাদেশির রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়

এই ৬ জনসহ ভয়ঙ্কর সেই সন্ত্রাসী হামলার শিকার সকল বাংলাদেশিদের গভীর শ্রদ্ধায় স্মরণের করা হয়।সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় মোমবাতি প্রজ্বলন ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। 

বহুজাতিক এ কর্মসূচির আয়োজন করে ‘ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডেভেলপমেন্ট’ নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থা। এর প্রেসিডেন্ট শাহ শহীদুল হক সাঈদের সভাপতিত্বে আয়োজিত কর্মসূচিতে সন্ত্রাসী হামলার নিন্দা, প্রতিবাদ এবং সন্ত্রাসীদের ধিক্কার জানানো হয়।


লাবলু▐ অরিন▐ NEWS24

মন্তব্য