মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ১৪ মিনিট আগে

কুমিল্লায় খালেদার বিরুদ্ধে মামলা: জামিন পুনঃশুনানি ২০ সেপ্টেম্বর

হুমায়ূন কবির জীবন • কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় খালেদার বিরুদ্ধে মামলা: জামিন পুনঃশুনানি ২০ সেপ্টেম্বর

কুমিল্লার চৌদ্দগ্রামে নৈশকোচে পেট্রোল বোমা ছুঁড়ে ৮ যাত্রীকে পুড়িয়ে হত্যার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে। ওই মামলার জামিন শুনানি রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে আগামী ২০ সেপ্টেম্বর পুনঃশুনানির দিন ধার্য করেছেন কুমিল্লার আমলি আদালত। আজ (১২ সেপ্টেম্বর, বুধবার) আমলি আদালতের বিচারক বিপ্লব দেবনাথ এ আদেশ প্রদান করেন। 

গেল ২৮ মে কুমিল্লার চৌদ্দগ্রামে নাশকতার মাধ্যমে হত্যা ও সন্ত্রাসবিরোধী আইনের মামলায় খালেদাকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট। কিন্তু রাষ্ট্রপক্ষের আবেদনে চেম্বার আদালত ওই জামিন স্থগিত করে দেন। পরে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চ ওই স্থগিতাদেশ বহাল রাখে। 

কুমিল্লার আদালতে এ মামলায় বিএনপি চেয়ারপার্সনের জামিন আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। তাদের শুনানি শেষ হলে গেল ৩০ আগস্ট রাষ্ট্রপক্ষ অধিকতর শুনানির আবেদন করলে আজ জামিন শুনানির দিন ধার্য করা হয়েছিল। 

প্রসঙ্গত, সরকার বিরোধী আন্দোলনের সময় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লা চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় একটি নৈশকোচে পেট্রোল বোমা হামলায় ৮ যাত্রী নিহত হয়। এ ঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে হত্যা মামলার পাশাপাশি বিস্ফোরক দ্রব্য আইনে আরও একটি মামলা করে পুলিশ।
 

জীবন▐ অরিন▐ NEWS24

মন্তব্য