গুলশানে আগুনের ঘটনায় তদন্ত কমিটি

সংগৃহীত ছবি

গুলশানে আগুনের ঘটনায় তদন্ত কমিটি

অনলাইন ডেস্ক

গুলশানের আগুনের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠনের কথা জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। রোববার দিবাগত রাত দেড়টার দিকে ফায়ার সার্ভিস সদর দফতরের সিনিয়র স্টাফ অফিসার মিডিয়া শাহজাহান শিকদার বিষয়টি নিশ্চিত করেন।

তদন্ত কমিটির প্রধান হলেন পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী, সদস্য হিসেবে থাকবেন উপপরিচালক (অপারেশন ও মেইনটেনেন্স), সহকারী পরিচালক, ঢাকা, গুলশান জোনের উপসহকারী পরিচালক এবং স্থানীয় ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২ তলা ভবনের সপ্তম তলায় আগুন লাগে।

এই আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট। পরে উদ্ধারকাজে যোগ দেন সেনাবাহিনী ও বিমানবাহিনীর উদ্ধারকর্মীরাও। রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।  

উদ্ধারকারীরা জানান, এ ঘটনায় ৩ জন লাফিয়ে পড়ে আহত হন।

তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। একজনের মৃত্যু হয়েছে। ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৯, নারী ১২ ও এক নবজাতক। তাদের ভবনের ছাদ ও তলা থেকে উদ্ধার করা হয়।

পরে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী ও ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মাঈন উদ্দিন।

news24bd.tv/ইস্রাফিল