লোকাল বাসে ঘরে ফিরলেন মন্ত্রী তারানা! (ভিডিও)

লোকাল বাস থেকে নামছেন মন্ত্রী তারানা হালিম

লোকাল বাসে ঘরে ফিরলেন মন্ত্রী তারানা! (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

মন্ত্রী-এমপিরা যেখানে নিজের বিলাস-বহুল গাড়ি ছাড়া কোথাও বের হন না, সেখানে তারানা হালিম নিজ কর্মস্থল থেকে বাসায় এলেন লোকাল বাস চেপে!

পড়ার পর পাঠকদের অবাক হওয়াটাই স্বাভাাবিক। তবে সবাইকে চমকে দিয়ে এই দৃষ্টান্ত স্থাপন করলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। শুধু তাই-ই নয়, এখন থেকে বাসা থেকে সচিবালয়, নিজ কার্যালয় থেকে বাসা- গণপরিবহন ব্যবহার করার ঘোষণা দিয়েছেন তিনি।

আজ (১২ সেপ্টেম্বর, বুধবার) দুপুরে গুলিস্তান থেকে বাসে চেপে গুলশান নেমে এই ঘোষণা দেন মন্ত্রী।

নিজ দপ্তরের কাজ শেষ করে বুধবার দুপুর সাড়ে ১২টায় গুলিস্তান যান তারানা হালিম। পরে জিপিও’র সামনে থেকে ৬ নম্বর বাসে চড়েন তিনি। আবার দুপুর আড়াইটার দিকে লোকাল বাসে করেই গুলশান পৌঁছান তথ্য প্রতিমন্ত্রী।

news24bd.tv

এ বিষয়ে জানতে চাইলে তারানা হালিম বলেন, ‘সাধারণ মানুষের প্রতিক্রিয়া দেখে আমি এই সিদ্ধান্ত নিয়েছি।

প্রতিদিনই সাধারণ মানুষের একটা অভিযোগ থাকে- এমপি-মন্ত্রীরা সড়ক পথের যানজট দেখেন না। তারা আশা করে এমপি-মন্ত্রীরা একবার হলেও তাদের সঙ্গে সাধারণ যাত্রীর মতো গণপরিবহনে চলাচল করবেন। সেখান থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছি। ’

তারানা হালিম বলেন, ‘এখন থেকে প্রতিদিনই আমি সাধারণ যাত্রীদের সঙ্গে গণপরিবহনে চলাচল করবো। তবে সরকারি গুরুত্বপূর্ণ কাজগুলোর সময় আমাকে সরকারি যানবাহন ব্যবহার করতেই হবে। ’

‘সাধারণ জনগণ যদি প্রতিদিন কষ্ট করে তাদের কর্মক্ষেত্রে পৌঁছাতে পারে, তবে আমরা কেন পারবো না? আমরা সবাই  মানুষ। আমাদের সকলের আনন্দ আছে, কষ্ট আছে। মানুষের কষ্টগুলো কাছ থেকে দেখতেই আমার এমন সিদ্ধান্ত’- যোগ করেন সাবেক অভিনেত্রী।  

গুলিস্তান থেকে প্রতিমন্ত্রী তারানা যখন বাসে ওঠেন, তখন এক নারী তাকে জায়গা ছেড়ে দেন। এতে অত্যন্ত খুশি হন তারানা হালিম। বাসের অন্যান্য যাত্রীরাও এ সময় খুশি হন। মন্ত্রীর সিদ্ধান্তকে সাধুবাদ জানান সবাই। এ সময় একাধিক যাত্রী তার সঙ্গে কথা বলেন।



অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর