নাম বিভ্রাটে তিন সপ্তাহ ধরে কারাগারে নাজিম

নাম বিভ্রাটে তিন সপ্তাহ ধরে কারাগারে নাজিম

নেত্রকোণা প্রতিনিধি

নাম বিভ্রাটে নেত্রকোণায় নিরাপরাধ এক দিনমজুরকে ডাকাতি মামলায় কারাগারে পাঠিয়েছে পূর্বধলা থানা পুলিশ। সিলেটের জালালাবাদ থানার একটি ডাকাতি মামলায় একই এলাকার নাজিম উদ্দিন নামে এক ব্যক্তির দশ বছরের সাজা হয়।

ওই মামলায় প্রকৃত আসামি যাচাই না করেই গ্রেপ্তারি পরোয়ানা তামিল করে পূর্বধলা থানা পুলিশ। তিন সপ্তাহ ধরে কারাগারে বন্দি নিরপরাধ নাজিম উদ্দিন।

তাকে মুক্ত করার দাবি করছে স্থানীয়রা।

সিলেটের জালালাবাদ থানার ২০১৩ সালের এক ডাকাতি মামলার তিন নাম্বার আসামি নাম নাজিম উদ্দিন। অপরাধ প্রমাণ হওয়ায় যার দশ বছরের সাজা দেন আদালত। পলাতক থাকায় গ্রেপ্তারি পরোয়ানা যায় আসামির স্থায়ী ঠিকানা নেত্রকোণার পূর্বধলায়।

পূর্বধলা থানা পুলিশ গ্রেপ্তার করে নাজিম উদ্দিনকে। কিন্তু সেখানেই বাধে গোলমাল। একই ইউনিয়নে থাকা দুজনের নাম এক হলেও মানুষটি আলাদা। শুধু নিজের নাম নয় মিল আছে বাবা মায়ের নামেও। জনপ্রতিনিধিসহ পরিবারের লোকজন গ্রেপ্তারের বিরোধিতা করলেও নাম বিভ্রাটে তাদের আপত্তিতে ভরসা করেনি পুলিশ।

স্থানীয়রা জানায়, অন্যের অপরাধের ভার কাঁধে নিয়ে তিন সপ্তাহ ধরে জেলের ঘানি টানছেন নিরপরাধ, দিনমজুর, পরিবারের একমাত্র উপার্জনক্ষম নাজিম। কাঁদতে কাঁদতে যেন চোখের জল শুকিয়ে গেছে বৃদ্ধ মায়ের।

এ বিষয়ে অবশ্য মুখ খুলতে নারাজ পূর্বধলা থানা পুলিশ। বিষয়টি তদন্ত করা হচ্ছে জানিয়ে পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ বলেন, নাজিম উদ্দিন নিরপরাধ হলে সব ধরণের সহযোগিতা পাবেন।

মাস পোরোতে চললো নাজিমের জেল অধ্যায়ের। সুরাহা কবে হবে জানে না কেউ। আর যে ক্ষত হলো তার ব্যক্তি আর সামাজিক জীবনে তার ক্ষতিপূরণ দেবে কে?

news24bd.tv/FA

এই রকম আরও টপিক