‘পাকিস্তানি ভাবধারায় বিশ্বাসী বিএনপি-জামায়াতকে প্রতিহত করাই আজকের শপথ’

সাংবাদিকদের ব্রিফ করছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

‘পাকিস্তানি ভাবধারায় বিশ্বাসী বিএনপি-জামায়াতকে প্রতিহত করাই আজকের শপথ’

অনলাইন ডেস্ক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আমাদের ভাষা-কৃষ্টিতে যারা পুরোপুরি বিশ্বাস করে না; বরং পাকিস্তানি ভাবধারায় বিশ্বাসী- সেই বিএনপি, যারা স্বাধীনতাবিরোধী জামায়াতে ইসলামীকে নিয়ে রাজনীতি করে। এ কারণে স্বাধীনতার পরও আমাদের ভাষা-সংস্কৃতির ওপর বারবার আঘাত এসেছে। এর প্রধান পৃষ্ঠপোষক ছিল বিএনপি ও তার নেতৃত্ব। এদের প্রতিহত করাই আমাদের আজকের শপথ।

মঙ্গলবার একুশে ফেব্রুয়ারি সকালে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের কাছে এ প্রত্যয় ব্যক্ত করেন তিনি। দলের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন মন্ত্রীর সঙ্গে ছিলেন।  

ড. হাছান মাহমুদ বলেন, ‘১৯৫২ সালের এই দিনে সালাম, বরকত, রফিক, জব্বারসহ আমাদের পূর্বসূরিরা জীবন দিয়ে আমাদের ভাষার দাবি প্রতিষ্ঠা করেছেন। আমাদের স্বাধীনতা সংগ্রামের শুরু সেখান থেকে।

সে দিন পাকিস্তানি শাসকগোষ্ঠী আমাদের ভাষা-কৃষ্টি-সংস্কৃতির ওপর আঘাত হেনেছিল। দুঃখজনক হলেও সত্য, আমাদের ভাষা-কৃষ্টি-সংস্কৃতির ওপর যারা আঘাত হেনেছিল, তাদের ভাবধারা ধারণকারীরা আজ স্বাধীনতার ৫১ বছর পরও বাংলাদেশে রাজনীতি করে। ’

news24bd.tv/ইস্রাফিল