সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ৩৮ মিনিট আগে

ত্রাস সৃষ্টিকারী ডাকাত অবশেষে আটক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ত্রাস সৃষ্টিকারী ডাকাত অবশেষে আটক

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারির ত্রাস সৃষ্টিকারী ডাকাত আনোয়ার ওরফে প্রকাশ আনাইয়্যাকে অবশেষে আটক করা হয়েছে। আজ (১২ সেপ্টম্বর, বুধবার) বিকেলে নাইক্ষ্যংছড়ির বাইশারিতে এক দল পুলিশ ও বিজিবি সদস্য যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করে। 

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর শেখ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পুলিশ ও বিজিবি যৌথ অভিযান চালিয়ে আনোয়ার ডাকাতকে আটক করেছে। 

জানা যায়, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি পাহাড়ের শীর্ষ সন্ত্রাসী ও আনাইয়্যা বাহিনীর প্রধান আনোয়ার হোসেন (প্রকাশ আনাইয়্যা) দীর্ঘদিন ধরে এলাকায় অপহরণ ও ডাকাতি করে আসছিল। এলাকায় ত্রাস সৃষ্টি করে একক আধিপত্য বিস্তার করছিল সে।

আনাইয়্যা এতোটাই বেপরোয়া ছিল যে, তার ভয়ে বাইশারি এলাকার অনেক মানুষ বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াত। এমনকি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবু মুসাকে হুমকি দিয়েছিল সে। 

প্রসঙ্গত, এসআই আবু মুসা বাইশারি পুলিশ তদন্ত কেন্দ্রে কর্মরত অবস্থায় আনাইয়্যা বাহিনীর ৯সদস্যকে গ্রেপ্তার করেন। যার ফলে আনাইয়্যা বাহিনী সাময়িক ছত্রভঙ্গ হয়ে যায় ও গা ঢাকা দেয়।

এর আগে আলীক্ষ্যং মাল্টাবাগান এলাকায় ৪০-৫০জন শ্রমিকদের গতিরোধ করে প্রাণ নাশের হুমকি দেয় আনাইয়্যা।একই স্থানে রাবার শ্রমিকদের একত্রিত করে ওই এলাকার রাবার বাগানে কাজ না করতে বারণ করেছিল শীর্ষ এই সন্ত্রাসী। এই ঘটনা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে প্রশাসন কিছুটা নড়েচড়ে বসে। এরপর থেকেই আনাইয়্যাকে ধরতে পুলিশ ও বিজিবির অভিযান জোরদার করা হয়। 

অবশেষে ত্রাস সৃষ্টিকারী ডাকাত আনাইয়্যা ধরা পড়ায় জনমনে শান্তি ফিরে আসলো। এ ব্যাপারে বাইশারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলম বলেন, ‘আনাইয়্যাকে ধরতে বহুদিন ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছিল পুলিশ ও বিজিবি।কিন্তু ভৌগলিক দিক থেকে বাইশারি একটি দুর্গম ও পাহাড়ে ঘেরা এলাকা হওয়ায় তাকে ধরতে বেশ বেগ পেতে হয়েছে।তবে বিলম্ব হলেও আইনশৃঙ্খলা বাহিনী সফলতার মুখ দেখেছে।’



অরিন▐ NEWS24

মন্তব্য