নিজে চান না পুরস্কার, নাদাল মুগ্ধ মেসিতেই

সংগৃহীত ছবি

নিজে চান না পুরস্কার, নাদাল মুগ্ধ মেসিতেই

অনলাইন ডেস্ক

ক্রীড়া বিশ্বের অন্যতম সম্মানজনক পুরস্কার ধরা হয় ‘লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড’কে। বেশ কয়েকটি ক্যাটাগরিতে প্রতি বছর এই অ্যাওয়ার্ড দেওয়া হয়ে থাকে। যেখানে ব্যক্তিগত পারফরম্যান্সের নিরিখে বর্ষসেরা খেলোয়াড়কেও বেছে নেওয়া হয়।  বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে ২০২০ সালে এই পুরস্কার হাতে উঠেছিল লিওনেল মেসির।

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয়ের পর মেসির সামনে আবারও সুযোগ সম্মানজনক এই পুরস্কার জেতার।

২০২৩ সালে লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ডের বর্ষসেরা ক্রীড়াবিদের মনোনয়ন পেয়েছেন মেসি। এ নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ সপ্তমবারের মতো এই পুরস্কারের জন্য মনোনয়ন পেলেন মেসি। এই তারকা ফুটবলারের মতো এবার নিয়ে সপ্তমবার মনোনয়ন পেয়েছেন টেনিস কিংবদন্তি রাফায়েল নাদালও।

মেসির সঙ্গে পুরস্কার জয়ের দৌড়ে থাকলেও, নাদাল অবশ্য এই পুরস্কার চান না।

স্প্যানিশ হলেও আর্জেন্টাইন মেসির ওপর নাদালের টান অনেক আগের। আর্জেন্টিনার হয়ে মেসির প্রথম বিশ্বকাপ জয়ের পর অভিনন্দনও জানান রেকর্ড ২১বারের গ্র্যান্ড গ্লামজয়ী এই টেনিস তারকা। এবারের লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কারটা তাই মেসির হাতেই দেখতে চান তিনি।

ইনস্টাগ্রামের স্টোরিতে মনোনয়ন পাওয়ার ছবি দিয়ে নাদাল লিখেছেন, ‘আবারো বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্বের পুরস্কারের জন্য মনোনীত হওয়া সম্মানের। তবে আমি বলব, কাম অন লিও মেসি, তুমি এই পুরস্কারের যোগ্য। ’

কাতার বিশ্বকাপে মেসি জিতেছিলেন টুর্নামেন্ট সেরার পুরস্কার গোল্ডেন বল।  ৮ গোল করে তার পিএসজি সতীর্থ ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে জিতেছিলেন গোল্ডেন বুট। এই দুই তারকা ফুটবলারের সঙ্গে লরিয়াসের বর্ষসেরা ক্রীড়াবিদ হওয়ার লড়াই করবেন গতবারের বিজয়ী মোটর রেসিং তারকা ম্যাক্স ভার্সটাপেন, রাফায়েল নাদাল, অ্যাথলেটিকসের মোন্দো দুপলান্তিস ও বাস্কেটবল তারকা স্টিফ কারি।

news24bd.tv/সাব্বির