পালিয়ে যেতে পারেন বলে জামিন পেলেন না আলভেজ

সংগৃহীত ছবি

পালিয়ে যেতে পারেন বলে জামিন পেলেন না আলভেজ

অনলাইন ডেস্ক

ধর্ষণের অভিযোগে আটক ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজের জামিন আবেদন মঞ্জুর হলো না। মামলার বিচার কাজ শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার সিদ্ধান্ত দিয়েছেন বার্সেলোনার প্রাদেশিক আদালত। জানা গেছে, জামিন পেলে আলভেজ স্পেন ছেড়ে পালিয়ে যেতে পারেন বলে এ সিদ্ধান্ত দেওয়া হয়েছে।

এক বিবৃতিতে আদালতের পক্ষ থেকে বলা হয়, ‘(আলভেজের) পালিয়ে যাওয়ার অধিক ঝুঁকি রয়েছে।

এ ধরনের মামলায় কড়া সাজা হতে পারে। তার বিরুদ্ধে অপরাধের গুরুতর প্রমাণ রয়েছে এবং আর্থিক সামর্থ্য তাকে যেকোনো সময় স্পেন থেকে পালিয়ে যাওয়ার পথ করে দিতে পারে। আকাশ কিংবা সমুদ্র, এমনকি সড়ক পথে কোনো ধরনের নথিপত্র ছাড়া সে স্পেন ছাড়তে পারে। ’

আদালত মনে করেন, আলভেজ যদি কোনোভাবে তার জন্মস্থান ব্রাজিলে ফিরে যেতে পারেন, তবে সেই দেশ থেকে তাকে আর আনা সম্ভব হবে না।

কেননা দক্ষিণ আমেরিকান দেশটি সাধারণত নিজেদের নাগরিকদের বিচারের জন্য অন্য দেশে হস্তান্তর করে না। আর এ কারণে পাবলিক প্রসিকিউটর অফিস তার মুক্তির বিরোধিতা করেছে বলেও জানানো হয়।

এর আগে, গত ২০ জানুয়ারি গ্রেপ্তার হন আলভেজ। গত ২ জানুয়ারি আলভেজের বিরুদ্ধে এক নারী বার্সেলোনার নৈশ ক্লাবে ধর্ষণের অভিযোগ আনেন। ৩১ ডিসেম্বরে ঘটা ঘটনার বিবরণে ওই নারী জানান, ব্রাজিলিয়ান তারকা তার শরীরে স্পর্শ করার চেষ্টা করেছেন। আলভেজ ততক্ষণে মেক্সিকোয় ফিরে গেছেন। অভিযোগ ওঠার পর পুমাসের হয়ে একটি ম্যাচও খেলেন। এরপর স্পেনে ফিরতেই সাবেক এই বার্সেলোনা ফুটবলারকে গ্রেপ্তার করা হয়।

news24bd.tv/সাব্বির

এই রকম আরও টপিক