আদালতে রক্তারক্তি কাণ্ড 

সংগৃহীত ছবি

আদালতে রক্তারক্তি কাণ্ড 

অনলাইন ডেস্ক

আদালতে চলছিল বিবাহবিচ্ছেদ মামলার শুনানি। এ সময় ভরণপোষণ নিয়ে কথা উঠতেই আদালত কক্ষে হেলমেট দিয়ে স্ত্রীর মাথা ফাটান স্বামী। অগত্যা জ্ঞান হারান ওই নারী। যা দেখে দৌড়ে আসে পুলিশ।

আপাতত গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন ওই নারী। এমন ঘটনা ঘটেছে ওড়িশার বালাসোরের একটি পরিবারিক আদালত চত্বরে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, ৫০ বছর বয়সি রতিকান্ত পানিগ্রাহী এবং তার স্ত্রী রশ্মিপ্রভা পানিগ্রাহীর বিবাহবিচ্ছেদের মামলা শুনানি ছিল মঙ্গলবার। ২০২০ সাল থেকে এই মামলা চলছে আদালতে।

মঙ্গলবার শুনানিতে ভরণপোষণ সংক্রান্ত দাবি তুলেছিলেন রশ্মিপ্রভা। এ দাবি তুলতেই মেজাজ হারান রতিকান্ত। মোটরবাইকে চেপে আদালতে এসেছিলেন। তাই হেলমেট নিয়ে আদালত কক্ষে বসেছিলেন। সেটা দিয়েই স্ত্রীকে মারধর করেন তিনি।

এমন ঘটনায় কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন আদালতে উপস্থিত সকলে। পুলিশকর্মী এবং নিরাপত্তারক্ষীরা ছুটে এসেছিলেন। কিন্তু তার আগেই হেলমেট দিয়ে স্ত্রীর মাথায় জোরে আঘাত করেন রতিকান্ত। দু’হাতে মাথা ধরে সেখানে লুটিয়ে পড়েন তার স্ত্রী।

রশ্মিপ্রভাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় পানিগ্রাহী দম্পতির মেয়ে আঙুল তুলেছেন বাবার দিকে। তার অভিযোগ, যখন তখন মায়ের গায়ে হাত তোলেন তার বাবা। এমনকি, আদালতেও তাই করেছেন। মেয়েটির কথায়, ‘আদালতে বাবা মিথ্যে কথা বলছিল। আমার মাকে ভরণপোষণ দিতে চায়নি। তারপর এই মারধর!’

এক প্রত্যক্ষদর্শী সংবাদমাধ্যমকে বলেন, ‘আমি আদালত কক্ষের বাইরে ছিলাম। হঠাৎ দেখি এক পুরুষ এবং এক মহিলা হাতাহাতি করছেন। মহিলাটি ওই ব্যক্তির জামার কলার ধরে একটা চড় মারেন। তাকেও পাল্টা হেলমেট দিয়ে আঘাত করেন ওই ব্যক্তি। ’

সূত্র: আনন্দবাজার অনলাইন