রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, ২ শিশু গুলিবিদ্ধ

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, ২ শিশু গুলিবিদ্ধ

অনলাইন ডেস্ক

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দুই রোহিঙ্গা গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ২ রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ ২ শিশুকে উখিয়ার কুতুপালংয়ে এনজিও এমএসএফ পরিচালিত হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

আজ বুধবার দুপুর ২টার দিকে উখিয়া উপজেলার বৃহত্তর কুতুপালংয়ের ইরানী পাহাড়ে এ সংঘর্ষ  হয়।

গুলিবিদ্ধ ২ শিশু ওই ক্যাম্পের এফ ব্লকের ওবায়দুল হকের মেয়ে উম্মে হাফসা (১১) ও একই ক্যাম্পের আবদুল খালেকের ছেলে আবুল ফয়েজ (৮)।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী এসব তথ্য নিশ্চিত করেছেন।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) ছৈয়দ হারুনুর রশিদ বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে ২টি সন্ত্রাসী গ্রুপের মধ্যে সংঘর্ষ এবং গুলি বিনিময় হয়েছে। এতে ২ শিশু গুলিবিদ্ধ হয়েছে।

এর মধ্যে উম্মে হাফসার কোমরের ওপরে পেছনের দিকে ও আবুল ফয়েজের ডান পায়ে গুলি লেগেছে। গোলাগুলিতে অংশ নেওয়া গ্রুপ দুটি 'আরসা' এবং 'আরএসও' নামে পরিচিত, এ দুটি সন্ত্রাসী গ্রুপ। '

অপরাধীদের গ্রেপ্তারে পুলিশ সাঁড়াশি অভিযান চালাচ্ছে বলেও জানান তিনি।

আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস এন্ড হিউম্যান রাইটসের সভাপতি মোহাম্মদ জুবায়ের বলেন, গোলাগুলির ঘটনাটি ঘটেছে সন্ত্রাসী এবং  মাদক ও মানব পাচারকারী নবী হোসেন গ্রুপ ও আরসার সন্ত্রাসীদের মধ্যে।

তিনি জানান, শুধু আধিপত্য বিস্তার নয় এই গোলাগুলির কারণ চাদাঁবাজি ও মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নেওয়া।

news24bd.tv/তৌহিদ

পাঠকপ্রিয়