‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি ৯৫ শতাংশ সিট পাবে’

‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি ৯৫ শতাংশ সিট পাবে’

নিজস্ব প্রতিবেদক

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি ৯৫ শতাংশ সিট পাবে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। যে সংবিধানে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ছিল, সেই সংবিধান অনুযায়ী নির্বাচনের ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছেন বিএনপির বর্ষীয়ান এ নেতা।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ কথা বলেন তিনি।

মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন—নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হওয়ার অবস্থা সংবিধানে নেই।

আমরা বলতে চাই, নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হতে হবে। কারণ, তত্ত্বাবধায়ক সরকার এই সংবিধানেই ছিল।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা জামায়াত ও আওয়ামী লীগের দাবিতেই প্রতিষ্ঠিত হয়েছিল। এই মুহূর্তে দরকার তত্ত্বাবধায়ক সরকার, কার দাবি ছিল? জামায়াত ও আওয়ামী লীগের।

এই বিএনপি নেতা বলেন, খালেদা জিয়াকে আজকে স্মরণ করতে হয়। কারণ, তিনি দেশকে ভালবাসেন‌। তিনিও পারতেন গোলাগুলি, খুনাখুনি করে ক্ষমতায় টিকে থাকতে। কিন্তু, তিনি সেটা করেননি। তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে সংযুক্ত করলেন। নির্বাচন দিলেন, সেই নির্বাচনে আপনারা (আওয়ামী লীগ) পাস করলেন। এরপর আপনারা ক্ষমতায় এসে সেই সংবিধান কাটাছেঁড়া করে বারোটা বাজিয়ে দিয়েছেন। এখন সেখান থেকে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে দিয়েছেন। আবার বলছেন—সংবিধানের বাইরে নির্বাচন করার অবস্থা নেই।

আব্বাস সরকারকে উদ্দেশ্য করে বলেন, আমরাও বলতে চাই, সংবিধানের বাইরে যেতে চাই না। আমরা চাই, যে সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ছিল, সেই সংবিধানই আপনারা করবেন। যে সংবিধান আছে, সেই সংবিধান নয়। যেই সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে দেওয়া হয়েছিল, সেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

news24bd.tv/তৌহিদ