পশ্চিমবঙ্গে বাংলাদেশি দুই জাহাজের সংঘর্ষ, ডুবে গেল একটি 

পশ্চিমবঙ্গে বাংলাদেশি দুই জাহাজের সংঘর্ষ, ডুবে গেল একটি 

অনলাইন ডেস্ক

পশ্চিমবঙ্গের হুগলি নদীতে দুই বাংলাদেশি জাহাজের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। দুর্ঘটনায় একটি জাহাজ ডুবে গেছে। ডুবন্ত জাহাজটির ৯ ক্রুকে উদ্ধার করা হয়েছে।  ঘন কুয়াশার কারণেই এই দুর্ঘটনা বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে৷

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে কলকাতা সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনার কুলপি এলাকায় হুগলি নদীতে এ দুর্ঘটনা ঘটে।

 

ভোরে ঘণ কুয়াশার কারণে নদীতে কিছুই দেখা যাচ্ছিল না বলে জানায় উদ্ধার হওয়া নাবিক ও স্থানীয়রা। এ সময় ওই দুই জাহাজের মুখোমুখি সংঘর্ষ হয়। এর একটি জাহাজ বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছিল। আরেকটি ভারত থেকে ফ্লাই অ্যাশ বোঝাই করে বাংলাদেশে আসছিল।

 

দুর্ঘটনায় মাঝ নদীতেই ডুবতে শুরু করে ফ্লাই অ্যাশ বোঝাই জাহাজটি। পরে জাহাজটিকে নদীর কিনারার কাছাকাছি নিয়ে আসতে সক্ষম হন নাবিকেরা। তবে এতে শেষরক্ষা হয়নি। ধীরে ধীরে নদীতে তলিয়ে যেতে শুরু করে জাহাজটি। ইতোমধ্যে জাহাজটির প্রায় ৯০ শতাংশ নদীতে তলিয়ে গিয়েছে।

তবে স্থানীয়দের সহযোগিতায় খুব দ্রুততার সঙ্গেই উদ্ধার করা হয় জাহাজটির ৯ ক্রুকে। দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়তেই ওই এলাকায় ভিড় করতে শুরু করে স্থানীয়রা।

ডুবে যাওয়া জাহাজের কর্মী পুলক কুমার মন্ডল জানান, আমরা যাচ্ছিলাম বাঁ দিক থেকে। অপর জাহাজটি আমাদের জাহাজে ধাক্কা মেরেছে। এ সময় একই জায়গায় নদীতে আরও ৫টি জাহাজ ছিল। শুধু কুয়াশার কারণেই যে দুর্ঘটনা ঘটে এ কথা তিনি মানতে নারাজ। তার অভিযোগ অপর জাহাজটি সঠিক নির্দেশনা মানছিল না।

দুর্ঘটনার খবর বাংলাদেশের এজেন্সিতে জানানো হয়েছে বলেও জানান তিনি।

news24bd.tv/তৌহিদ