ভাগ্য খারাপ, বাংলাদেশের শিল্পী হয়েছি : রিনা খান

সংগৃহীত ছবি

ভাগ্য খারাপ, বাংলাদেশের শিল্পী হয়েছি : রিনা খান

অনলাইন ডেস্ক

দেশীয় সিনেমার নারী খলচরিত্রের অন্যতম এক অভিনেত্রী রিনা খান। ক্যারিয়ারে সাত শতাধিক সিনেমায় কাজ করলেও এখনো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাননি তিনি। এ কারণে মনে কিছুটা আক্ষেপ রয়েছে তার। অভিনেত্রী বলেন, ক্যারিয়ার নিয়ে কোনো হতাশা নেই।

তবে এখনো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাইনি। এ নিয়ে মাঝে মাঝে কিছুটা মন খারাপ হয়।

এক সময় পর্দা দাপিয়ে বেড়ানো এই অভিনেত্রীকে এখন আর আগের মতো সিনেমায় দেখা যায় না। এ বিষয়ে তিনি বলেন, সিনেমা করতে চাইলেও আমাদের দেশে শিল্পীদের সঠিকভাবে ব্যবহার করা হচ্ছে না।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) গাজীপুর কবিরপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব ফিল্ম সিটিতে পরিচালক সমিতির বনভোজনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন রিনা খান।

তিনি বলেন, আমি সিনেমায় কাজ করতে চাই। কিন্তু যে ধরনের চরিত্র করা উচিত, সেরকম কোনো চরিত্র আমি পাই না।

এই অভিনেত্রী নিজেকে যে মাপের মনে করেন, সেই অনুযায়ী এ দেশ না হয়ে অন্যদেশে জন্মালে নিজেকে আরও উজাড় করে দিতে পারতেন বলে অভিমত তার। এ বিষয়ে বলেন, ভারতে দেখেন আমাদের বয়সী শিল্পীরা ভিন্ন ভিন্ন চরিত্রে কাজ করে বেড়াচ্ছে। কিন্তু আমাদের দেশে সেভাবে আমরা পারছি না। দীর্ঘদিন ঘরে বসে থাকলে আরও খারাপ লাগে।

রিনা খান বলেন, আমাদের পারিশ্রমিক নিয়েও বৈষম্য রয়েছে। নুন আনতে পান্তা ফুরানোর মতো অবস্থা। এ জন্য আমাদের অনেক শিল্পীদের শেষ সময় কষ্ট করতে হয়। মাঝে মাঝে মনে হয় ভাগ্য খারাপ, বাংলাদেশের শিল্পী হয়েছি। অন্য কোনো দেশের শিল্পী হলে অনেক ভালো থাকতাম।

news24bd.tv/আলী