দেশে ফিরেই মাঠে সাকিব, এড়িয়ে চললেন তামিমকে

সংগৃহীত ছবি

দেশে ফিরেই মাঠে সাকিব, এড়িয়ে চললেন তামিমকে

অনলাইন ডেস্ক

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলার জন্য ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি নেওয়া ছিল সাকিব আল হাসানের। তবে পারিবারিক কারণে পিএসএলে এক ম্যাচ খেলেই যুক্তরাষ্ট্র চলে যান সাকিব। আজ সোমবার অবশ্য ছুটি শেষ হওয়া মাত্রই দলের অনুশীলনে ফিরলেন বাংলাদেশের টেস্ট ও টি২০ দলের অধিনায়ক। যুক্তরাষ্ট্র থেকে সকালে দেশে ফিরতেই দুপুরে মিরপুরে চলে আসেন এই অলরাউন্ডার।

আজ সকাল ৮টায় ঢাকায় পা রাখেন সাকিব। এরপর কয়েক ঘণ্টার বিশ্রাম শেষে দুপুরে মিরপুরে চলে আসেন তিনি। আজ দুপুর ২টা থেকে ছিল বাংলাদেশ ক্রিকেট দলের অনুশীলন। ঠিক সময়েই মাঠে আসেন সাকিব।

হালকা ওয়ার্মআপে তাকে দেখা যায় ফুরফুরে মেজাজে। মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্তর সঙ্গে খোশগল্পে মাতেন তিনি। এরপরই চলে যান ড্রেসিংরুমে।

ড্রেসিংরুম থেকে ব্যাট করার প্রস্তুতি নিয়ে ইনডোরে আসেন সাকিব। ইনডোরে প্রথমে পাঁচ নেটে ব্যাট করেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস ও মুশফিকুর রহিম। শান্তর নেট প্রাকটিস শেষ হলে সেখানে ঢোকেন সাকিব। পাঁচ বল খেলেই আবার বেরিয়ে এসে বোলিং মেশিনে ব্যাট করা মাহমুদউল্লাহর নেটের সামনে দাঁড়ান। তামিম তখন কাছের নেট থেকে বেরিয়ে আসছিলেন। সাকিব এই সময় চলে যান একদম কোণার নেটে। সেখানে থ্রো ডাউনে ব্যাট করেন তিনি। তার পাশের নেটেই পরে যোগ দেন তামিম।

ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে মিরপুরে প্রায় এক সপ্তাহ ধরে চন্ডিকা হাথুরুসিংহের নেতৃত্বে অনুশীলন করেছে দল। নিজের অনুশীলনের প্রথম দিন হওয়াতে কোচ হাথুরু এবং দলের বাকিদের সাথেও মাঠে আলাপ করতে দেখা যায় সাকিবকে। তবে অধিনায়ক তামিমের সঙ্গে কোনো কথাই বলেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার। রীতিমতো ওয়ানডে অধিনায়ককে এড়িয়েই গেছেন তিনি।

দুদিন আগে একটি গণমাধ্যমে বিস্ফোরক সাক্ষাৎকার দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার সেই সাক্ষাৎকারে সাকিব-তামিমের মধ্যকার বিরোধ প্রকাশ্যে আসে। এ দুই সিনিয়র ক্রিকেটারের কারণে ড্রেসিংরুমের পরিবেশ অস্বাস্থ্যকর হয়ে গেছে বলে জানান তিনি। পরের দিন সংবাদ সম্মেলনে নিজেদের দ্বন্দ্বের কথা অস্বীকার না করলেও তামিম ড্রেসিংরুমের আবহ খুব ভালো বলেই মন্তব্য করেন।

সাকিবের সঙ্গে খেলার মাঠে প্রয়োজনীয় যোগাযোগ রাখার কথাও জানান তিনি। এদিন মাঠে কিছুটা আলগা দূরত্ব দেখা গেলেও নিজেদের যার যার পেশাগত দায়িত্বে মনোযোগী ছিলেন তারা।

news24bd.tv/সাব্বির