সাকিবকে ছাড়াই টিম হোটেলে দলের সঙ্গে একান্ত বৈঠকে পাপন

সংগৃহীত ছবি

সাকিবকে ছাড়াই টিম হোটেলে দলের সঙ্গে একান্ত বৈঠকে পাপন

অনলাইন ডেস্ক

প্রত্যেকটা সিরিজ বা টুর্নামেন্ট শুরুর আগে দলের সঙ্গে একান্ত বৈঠকে বসাকে রীতিই করে ফেলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ শুরুর আগেও তার ব্যতিক্রম হলো না। আজ সোমবার সন্ধ্যার পর টিম হোটেলে পুরো দল নিয়ে একান্ত বৈঠকে বসেন বিসিবি সভাপতি।

ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে ক্রিকেটারদের অনুশীলন শেষ হয় বিকেল ৫টায়।

এর ঘণ্টা দুই পরেই টিম হোটেলে চলে আসেন পাপন। এ বৈঠকে দলের খেলোয়াড়, কোচিং স্টাফ থেকে শুরু করে সংশ্লিষ্ট সবাই উপস্থিত থাকলেও নেই সাকিব আল হাসান। জানা গেছে, একটি বিজ্ঞাপনের কাজে অংশ নিতে এই বৈঠকে অনুপস্থিত বিশ্বসেরা এই অলরাউন্ডার। বোর্ড সভাপতি থেকে অনুমতি নিয়েই এই কাজে বেরিয়েছেন সাকিব।

সিরিজ শুরুর আগে ক্রিকেটারদের মনোবল চাঙা করতেই মূলত প্রতিবার বৈঠকে বসেন পাপন। তবে এবারের বৈঠক নিঃসন্দেহে আলাদা হতে যাচ্ছে। কেননা কদিন আগেই বোর্ড সভাপতি দলের দুই অধিনায়ক সাকিব আল হাসান ও তামিম ইকবালকে নিয়ে বিস্ফোরক এক সাক্ষাৎকার দেন। এরপর থেকেই দলের মধ্যে কাজ করছে চাপা উত্তেজনা। তামিম সংবাদ সম্মেলনে অনেক বিষয় পরিষ্কার করলেও, ড্রেসিংরুমের সমস্যা নিরসনের জন্যই হয়তো ক্রিকেটারদের সঙ্গে এই বৈঠক তার।

উল্লেখ্য, গত শনিবার বিদেশি একটি মিডিয়ায় সাক্ষাৎকার দিতে গিয়ে বাংলাদেশের ক্রিকেট পরিবেশের কথা খোলামেলাভাবে তুলে ধরেন পাপন। সেখানেই তিনি স্বীকার করেন দলের মধ্যে গ্রুপিংয়ের কথা। বলেছেন, ড্রেসিংরুম স্বাস্থ্যকর নয়। একই সঙ্গে জানিয়েছেন, সাকিব-তামিমের দ্বন্দ্বের কথাও। যদিও তিনি নিজে চেষ্টা করে সেই দ্বন্দ্ব মেটাতে পারেননি।

পরদিন সংবাদ সম্মেলনে ওয়ানডে অধিনায়ক বিসিবি সভাপতির সঙ্গে পুরোপুরি দ্বিমত পোষণ করেন। সাকিবের সঙ্গে সম্পর্ক ভালো নেই সেটা স্বীকার করে নিয়েই তিনি জানিয়েছেন, সম্পর্কের এই অবস্থা মাঠের খেলায় কোনো প্রভাব পড়ে না। মাঠে তাদের সম্পর্ক ঠিকই আছে। এছাড়া দলের মধ্যে কোনো গ্রুপিং নেই, ড্রেসিং রুমের পরিবেশ পুরোপুরি ঠিক আছে বলেও দাবি করেন তামিম।

এরপর আজই ক্রিকেটারদের সঙ্গে বৈঠকে বসলেন বিসিবি প্রধান।

news24bd.tv/সাব্বির