কষ্টে দিন কাটছে  ‘কাঁচা বাদাম’ গানের শিল্পীর!

সংগৃহীত ছবি

কষ্টে দিন কাটছে  ‘কাঁচা বাদাম’ গানের শিল্পীর!

অনলাইন ডেস্ক

‘আমার কাছে নাই তো বুবু ভাজা বাদাম/আমার কাছে পাবে শুধু কাঁচা বাদাম’; মাস কয়েক আগে পুরো ভারতবর্ষে সোশ্যাল মিডিয়ার ভাইরাল হয়েছিল গানটি। আর এই গানটি দিয়েই রাতারাতি পরিচিতি ও খ্যাতি পেয়েছিলেন ভারতের বীরভূমের দুবরাজপুরের ভুবন বাদ্যকর।

কিন্তু সেই ভুবন বাদ্যকর প্রতারিত হয়ে এমন অবস্থায় দাঁড়িয়েছেন যে, কপিরাইটের বেড়াজালে পড়ে এই গানটি গাওয়া তো দূরে থাক, এখন কোনো গানে বাদাম শব্দই উচ্চারণ করতে পারছেন না তিনি!

এক সংবাদমাধ্যমের সামনে কাঁদোকাঁদো হয়ে নিজের এই দুরাবস্থার কথা জানিয়েছেন ভুবন বাদ্যকর।  ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ভুবন বাদ্যকরের দাবি, তাকে ঠকিয়ে ‘কাঁচা বাদাম’ গানের কপিরাইট হাতিয়ে নিয়েছে এক ব্যক্তি। এর জেরেই কপিরাইটের জালে ফেঁসে এখন ‘বাদাম’ শব্দই উচ্চারণ করতে পারছেন না তিনি।

তিনি বলেন, ‘যখন গান গাইছি, বাদাম উচ্চারণ করলেই কপিরাইট লাগিয়ে দিচ্ছে, আর গান বন্ধ (সরিয়ে) করে দিচ্ছে। কোনো জায়গায় গান গাইলেই এই সমস্যা।

চক্রান্ত করা হয়েছে আমার বিরুদ্ধে। ’

বীরভূমের এক সংস্থা ও তার মালিকের বিরুদ্ধে অভিযোগ ভুবন বাদ্যকরের। তিনি বলেন, ‘আইপিআরএসের নাম করে গান নিয়ে নিয়েছে। আমি তো লেখাপড়া জানি না, ইংরেজি পড়তে জানি না। আমাকে এখন বলছে আমি তোমার গান কিনে নিয়েছি। ফোন করলে ফোনও ধরে না এখন। ’

ইতোমধ্যেই ওই সংস্থার নামে আদালতে মামলা ঠুকেছেন ভুবন বাদ্যকর। নতুন গান বাঁধার কথা ভাবছেন, তবে মন ভেঙে গেছে পুরোপুরি।

দেশ-বিদেশজুড়ে ভাইরাল হয়েছিল ‘কাঁচা বাদাম’ গানটি। আর এই জনপ্রিয়তায় ভর করে স্টার জলসার ‘ইস্মার্ট জোড়ি’তেও অংশ নিয়েছিলেন ভুবন বাদ্যকর ও তার স্ত্রী। অথচ এখন হাতে কাজ নেই এই ভাইরাল সেনসেশনের। বেশ কষ্ট করেই দিন কাটছে তার।
news24bd.tv/আলী