পাওয়ারপ্লের শেষ ওভারে তামিমকেও হারালো বাংলাদেশ 

সংগৃহীত ছবি

পাওয়ারপ্লের শেষ ওভারে তামিমকেও হারালো বাংলাদেশ 

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ভালো শুরুই পেয়েছিল বাংলাদেশ। তবে পাওয়ারপ্লেতে দুই উইকেট খুইয়ে বসেছে স্বাগতিকরা। পঞ্চম ওভারে লিটন দাস বিদায় নেওয়ার পর অধিনায়ক তামিম ইকবাল ফিরলেন পাওয়ারপ্লের শেষ ওভারে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, ১০ অভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৫৪ রান।

উইকেটে আছেন মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্ত।

পাওয়ারপ্লের শেষ ওভারের তৃতীয় বলে মার্ক উডের পেসের কাছে পরাস্ত হন দারুণ খেলতে থাকা তামিম। পেস এবং বাউন্সের মিশেলে উডের ছোড়া ডেলিভারি তামিমের পেছনের কনুইয়ে লেগে ভেঙে দেয় স্টাম্প। হকচকিত তামিম ফেরেন ৩২ বলে ২৩ রান করে।

এর আগে, অষ্টম ওভারে ফিরতে পারতেন নাজমুল হোসেন শান্তও। ওই ওভারের শেষ বলে তার ক্যাচ ছাড়েন জেসন রয়। জফরা আর্চারের বলে পয়েন্টে শান্ত দেওয়া কঠিন ক্যাচ হাতে রাখতে পারেননি রয়। ক্যাচ ধরতে না পারলেও নিশ্চিত চার বাঁচান তিনি।

জীবন পেয়েছিলেন তামিম নিজেও। ব্যক্তিগত ২ রানে জীবন পান তিনি। প্রথম ওভারেই তার তুলে দেওয়া ফিরতি ক্যাচ ছাড়েন ক্রিস ওকস। এরপর দুই বাউন্ডারি হাঁকিয়ে উইকেটে সেট হয়ে হয়ে পড়েন বাংলাদেশ অধিনায়ক। যদিও ইনিংসটি বড় করতে পারলেন না তিনি।

১০ম বলে রানের খাতা খোলা লিটন পঞ্চম ওভারে সেই ওকসকে হাঁকান দারুণ এক ছক্কা। পুল শটে ডিপ মিড উইকেটের ওপর দিয়ে বল সীমানা ছাড়া করেন এই ওপেনার। কিন্তু ওকসের পরের লেংথ ডেলিভারির লাইন মিস করে লেফ বিফোর হন লিটন। আম্পায়ার সঙ্গে সঙ্গে আউট দিয়ে দেন তাকে। রিভিউ নিয়েও বাঁচেননি লিটন। উল্টো তামিমের পরামর্শে নেওয়া রিভিউ নষ্ট হয়।

news24bd.tv/SHS