হাইকোর্ট থেকে জামিন পেলেন বাগেরহাট বিএনপির ১১ নেতা

হাইকোর্ট থেকে জামিন পেলেন বাগেরহাট বিএনপির ১১ নেতা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে পুলিশের দায়েরকৃত বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে মামলায় জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ কামরুল ইসলাম গোরা ও লায়ন ড. ফরিদুল ইসলামসহ ১১ নেতাকে ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার দুপুরে বাগেরহাট জেলা বিএনপির ১১ নেতা হাজির হয়ে জামিনের আবেদন করলে হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চ তাদের ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

বাগেরহাট জেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের জামিনপ্রাপ্ত ১১ নেতারা হলেন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ কামরুল ইসলাম গোরা, লায়ন ড. ফরিদুল ইসলাম, জেলা বিএনপি নেতা সরদার ওয়াহিদুল ইসলাম পপ্টু, সৈয়দ নাসির আহমেদ মালেক, সরদার লিয়াকত আলী, শেখ গফফার, রুহুল আমিন শেখ, রুমি তালুকদার, সজিব তরফদার, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. সুজন মোল্লা, ছাত্রদল নেতা সুমন হালদার।

বিএনপি নেতাদের জামিনের আবেদনকারী আইনজীবী ব্যারিস্টার শেখ মো. জাকির হোসেন জানান, গত ২৫ জানুয়ারি পুলিশ লাঠিচার্জ করে বাগেরহাটে বিএনপির পদযাত্রা ভণ্ডুল করে দেয়।

পদযাত্রা থেকে কেন্দ্রীয় বিএনপির সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান শামীম, জেলা বিএনপির আহ্বায়ক;বায়ক প্রকৌশলী এটিএম আকরাম হোসেন তালিম, সাবেক সভাপতি এম এ সালাম ৩০ নেতাকর্মীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ওই ৩০জনসহ বিএনপির ৪৭ নেতাকর্মীর নামে বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

ওই মামলায় বুধবার দুপুরে জেলা বিএনপির দুই যুগ্ম আহবায়কসহ ১১ নেতা উচ্চ আদালতে হাজির হয়ে জামিন চাইলে হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চ তাদের ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক