৮ বছর পর টি-টোয়েন্টি দলে ফিরলেন রনি তালুকদার

৮ বছর পর টি-টোয়েন্টি দলে ফিরলেন রনি তালুকদার

অনলাইন ডেস্ক

বাংলাদেশের হয়ে একমাত্র ম্যাচটি ২০১৫ সালের জুলাইয়ে খেলেছিলেন রনি তালুকদার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেই বাদ পড়েছিলেন তিনি। সেই ব্যাটসম্যান প্রায় আট বছর পর আবার জাতীয় দলে ডাক পেলেন।

এবার বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে বেশ কটি ভালো ও ম্যাচ জেতানো ইনিংস উপহার দিয়ে এই ব্যাটার সুযোগ পেলেন দলে।

রংপুর রাইডার্সের হয়ে ১৩ ইনিংসে ১২৯ স্ট্রাইক রেটে ৪২৫ রান করেছেন এই ওপেনার। তিনি ছিলেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। বুধবার রাতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচের দল ঘোষণা করা হয়।

রনির সঙ্গে দলে ফিরেছেন শামীম হোসেনও। দলে নতুন মুখ পেসার রেজাউর রহমান, বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম ও ব্যাটসম্যান তৌহিদ হৃদয়।

সর্বশেষ স্কোয়াড থেকে পাঁচজনকে বাদ দেওয়া হয়েছে। তারা হলেন-ইয়াসির আলি রাব্বি, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম ও ইবাদত হোসেন। অস্ট্রেলিয়ার মাটিতে গত বছর অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দলে ছিলেন তারা।

প্রথম টি-টোয়েন্টি ৯ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ম্যাচটি মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে ১২ মার্চ।  

টি-টোয়েন্টিতে বাংলাদেশের স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান, শামীম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান, তানভীর ইসলাম।

news24bd.tv/কামরুল