নিপাহ ভাইরাসে নওগাঁয় গৃহবধূর মৃত্যু, সঙ্কটাপন্ন শাশুড়ি

ফাইল ছবি

নিপাহ ভাইরাসে নওগাঁয় গৃহবধূর মৃত্যু, সঙ্কটাপন্ন শাশুড়ি

নওগাঁ প্রতিনিধি

প্রাণঘাতী নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে নওগাঁর মান্দায় ফরিদা বেগম (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়ে আইসিইউতে ওই গৃহবধূর শাশুড়ি রহিমা বেগম।

বুধবার বিকাল ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ওই গৃহবধূর মৃত্যু হয়। তিনি মান্দা উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের আবদুল খালেকের স্ত্রী।

এদিকে তার শাশুড়ি রহিমা বেগমের (৬০) অবস্থাও সঙ্কটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

স্থানীয় সূত্রে জানা যায়, এর আগে গত ৮ ফেব্রুয়ারি ফরিদা বেগমের শ্বশুর আবদুল মারা যান। স্থানীয়দের ধারণা তিনিও নিপাহ ভাইরাসে মারা গেছেন। গত ৪ ফেব্রুয়ারি বাড়ির পাশে লাগানো খেজুর গাছ থেকে রস সংগ্রহ করে পান করেন আবদুল হকের পরিবার।

এর দুই দিন পর আবদুল হকের শরীরে সর্দি-জ্বরসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। এ অবস্থায় তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় ৮ ফেব্রুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

একইভাবে আবদুলের স্ত্রী রহিমা বেগম ও ছেলের বউ ফরিদা বেগমের শরীরে সর্দি-জ্বরের উপসর্গ দেখা দিলে রোববার তাদের মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তাদের অবস্থার অবনতি হলে মঙ্গলবার রামেকে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকাল ৫টার দিকে ফরিদা বেগম মারা যান। রহিমা বেগমকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক