রাজধানীতে আইডিয়াল ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ

রাজধানীতে আইডিয়াল ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ

অনলাইন ডেস্ক

আধিপত্য বিস্তার নিয়ে রাজধানীর গ্রিন রোডে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২ মার্চ) সকালে ধানমন্ডির গ্রিন রোড এলাকায় সংঘর্ষে জড়ান প্রতিষ্ঠান দুটির শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের মধ্যে মারামারি হয়।

বিষয়টি নিয়ে উত্তেজনার মধ্যে দুপুরে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজের কলেজের বিজয়-৭১ নামে একটি বাস ভাঙচুর করে।

শেষ খবর পাওয়া পর্যন্ত দুপক্ষের মধ্যে থেমে থেকে সংঘর্ষ চলছে।

এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করেছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। পরে কলেজটির কয়েকশ’ শিক্ষার্থী বিক্ষোভ করতে থাকে এবং আইডিয়াল কলেজের ব্যানার ছিড়ে ফেলে।

ঢাকা কলেজ শিক্ষার্থী আব্দুল হাকিমের দাবি- ঢাকা কলেজের সঙ্গে মূলত ঝামেলা না। সিটি কলেজ আর আইডিয়াল কলেজ থেকে সূত্রপাত। বিজয় ৭১ বাস আসার পথে আইডিয়ালের শিক্ষার্থীরা এলোপাতাড়ি ইটপাটকেল ছুঁড়তে থাকে। এতে বাসের বেশিরভাগ অংশ ভেঙে যায়। পরে ঢাকা কলেজের শিক্ষার্থীরা প্রতিবাদ মিছিল নিয়ে আইডিয়াল কলেজের সামনে গেলে, আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ওপর থেকে মিছিলে ঢিল ছুড়তে থাকে। এরপর চলে কয়েক দফা সংঘর্ষ।

ঢাকা কলেজের এই শিক্ষার্থী বলেন, সংঘর্ষে ঢাকা কলেজের অনার্স পড়ুয়া একজন শিক্ষার্থী আহত হন। আইডিয়াল কলেজের শিক্ষকদেরও এই সংঘর্ষে অংশ নিতে দেখা যায় বলেও দাবি করেন তিনি।

নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গনি সাবুর বলেন, শিক্ষার্থীদের মারামারি ও বাস ভাঙচুরের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

news24bd.tv/তৌহিদ