আজ ভাসানী-ওসমানী-তাজউদ্দীনকে স্বরণ করা হয় না: ফখরুল 

আজ ভাসানী-ওসমানী-তাজউদ্দীনকে স্বরণ করা হয় না: ফখরুল 

অনলাইন ডেস্ক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে স্বাধীনতা যুদ্ধের রূপকার মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল ওসমানীর অবদান এমনকি মুক্তিযুদ্ধের সময় নেতৃত্বদানকারী তাজউদ্দীন আহমদের অবদানও স্মরণ করা হয় না। আজকে ভিন্ন দল করার জন্য স্বাধীনতার পতাকা উত্তোলক আসম রব, ইশতেহার পাঠক শাজাহান সিরাজ, জিয়াউর রহমানকেও স্মরণ করা হয় না। বরং জিয়াউর রহমানকে একটা খলনায়ক হিসেবে প্রচার করা হচ্ছে। তারা (আওয়ামী লীগ) বলেন জিয়াউর রহমান নাকি মুক্তিযোদ্ধা ছিলেন না।

সবকিছুই নাকি করেছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকার জোর করে ক্ষমতা দখল করে বসে আছে মন্তব্য করে ফখরুল বলেন, মুক্তিযুদ্ধের স্বপ্ন ধুলিসাৎ করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে আওয়ামী লীগ। সরকার লুটপাট করে বিদেশে সম্পদ পাচার করছে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের লোকেরা দেশের সম্পদ লুট করে বিদেশে পাচার করতে মরিয়া হয়ে উঠেছে। লুটের রাজত্ব কায়েম করেছে। মানুষ ভোট দিতে পারছে না, ভিন্নমত পোষকারীদের কারাগারে পাঠানো হয়। রাষ্ট্রযন্ত্র, পুলিশ-র্যাবকে ব্যবহার করে জনগণকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করছে। ’

বিএনপি মহাসচিব বলেন, এখন আর বসে থাকার সময় নয়, দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এটা বিএনপি বা কোনো রাজনৈতিক দলের নয় সারাদেশের মানুষের সংগ্রাম।

বিদ্যুৎ এর দাম বাড়ায় সবকিছুর মূল্যবৃদ্ধি হয়ে যাচ্ছে। মানুষ কোথাও স্বস্তি পাচ্ছে না। জনগণকে রক্ষা করার জন্য, বাংলাদেশকে রক্ষার জন্য এক হওয়া প্রয়োজন বলে জানিয়েছেন ফখরুল।

তিনি বলেন, ‘সকল রাজনৈতিক দলগুলোকে এক হয়ে যুগপৎ আন্দোলনের মধ্য দিয়ে ক্ষমতাসীনদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। ’

‘আমাদের সামনে একটাই পথ খোলা, দুর্বার আন্দোলনের বিকল্প নেই। আন্দোলের মাধ্যমে বাংলাদেশকে কল্যাণকর রাষ্ট্রে পরিণত করতে হবে’, যোগ করেন বিএনপি মহাসচিব।

news24bd.tv/তৌহিদ