প্রীতি ম্যাচে যে একাদশ নিয়ে নামতে পারে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

প্রীতি ম্যাচে যে একাদশ নিয়ে নামতে পারে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

আড়াই মাস হতে চললো ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপের সোনালি ট্রফি নিজেদের ঘরে তুলেছে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। এরপর দেশে ফিরে পেয়েছেন রাজকীয় সংবর্ধনা। হয়েছে আলোচনা-সমালোচনাও। বিশেষ করে মার্টিনেজ ও এমবাপ্পে ইস্যুতে।

 

এরপর সকলেই আবার মেতে উঠেছেন ফুটবলে। তবে জাতীয় দলের হয়ে নয় ক্লাব ফুটবলে। বর্তমানে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাসহ অন্যান্য দেশের সকল খেলোয়াড়রাই ক্লাবের খেলায় ব্যস্ত সময় পার করছেন। তবে দুর্দান্ত ফর্মে থাকা বিশ্বচ্যাম্পিয়নদের মাঠে দেখতে মুখিয়ে আছেন দেশটির সমর্থক ও বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা আলবিসেলেস্তে সমর্থকরা।

তাই তো ফিফা উইন্ডোতে দুটি প্রীতি ম্যাচ খেলার ঘোষণা দিয়েছিল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। কিন্তু ম্যাচগুলো কবে হবে কিংবা কারাই বা হবে তাদের প্রতিপক্ষ সে হিসেবে কিছুই জানানো হয়নি। অবশেষ গত বৃহস্পতিবার (২ মার্চ) ম্যাচগুলোর তারিখ ও প্রতিপক্ষে নাম ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন।  

বৃহস্পতিবার (২ মার্চ) এক বিবৃতিতে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) জানায় বিশ্বচ্যাম্পিয়নরা তাদের প্রথম ম্যাচ খেলবে ২৩ মার্চ পানামার বিপক্ষে বুয়েন্স আইরেসের মনুমেন্টাল স্টেডিয়ামে। আর দ্বিতীয় ম্যাচ খেলবে ২৮ মার্চ কুরাকাওয়ের বিপক্ষে সান্তিয়াগো দেল এস্তোরোর মাদ্রে দে সিউদাদেস স্টেডিয়ামে।

পানামার সঙ্গে বিশ্বের ফুটবলপ্রেমিরা অনেক পরিচিত হলেও দ্বিতীয় প্রতিপক্ষ কুরাকাওয়ের নামটি অনেকেই জানেন না। তারা মূলত ওলান্দাজ হলেও কনকাফ অঞ্চলের দল। এই দেশটিকে ডাচ ক্যারিবিয়ান দেশও বলা হয়। দক্ষিণ ক্যারিবিয়ান সাগর এবং ডাচ ক্যারিবিয়ান অঞ্চলের একটি দ্বীপ হচ্ছে কুরাকাও। এখানে আরও কিছু দ্বীপ রয়েছে, এই দ্বীপগুলোকে ডাচ ক্যারিবিয়ান দেশ বলা হয়।

এই দেশটি ফিফা র‌্যাঙ্কিংয়ের ৮৬তম স্থানের দেশ। দেশটির জনসংখ্যা ১ লাখ ৫৮ হাজারের কিছু বেশি। দেশটির আয়তন ১৭১ বর্গ মাইল। এই ম্যাচটি নিশ্চিতভাবেই কুরাকাওয়ের ইতিহাসের সেরা একটি ম্যাচ হতে যাচ্ছে। তাই দেশটির ফুটবলাররা এই ম্যাচটি খেলার জন্য উদগ্রীব হয়ে থাকবে।

এর আগে দেশটির গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদনে মেসিদের প্রথম দুই ম্যাচের প্রতিপক্ষ হিসেবে পানামা ও সুরিনামের কথা বলা হয়েছিল। পরবর্তীতে তাদের দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষে বদল আনা হয়।

সূচি ও প্রতিপক্ষের নাম ঘোষণার পর সকলের আলোচনায় আর্জেন্টিনা কোন একাদশ খেলাবে ম্যাচ দুটিতে। বিশ্বকাপজয়ীরা কি থাকবেন এ ম্যাচে। দেশটির অধিকাংশ গণমাধ্যম জানাচ্ছে কাতার বিশ্বকাপের একাদশের সকলকে নিয়েই মাঠে নামবে আলবিসেলেস্তেরা।  

news24bd.tv/আলী