অরুণা বিশ্বাসের এ কী হাল!

‘জয়নব বিবি মরে নাই’ টেলিফিল্মে অরুণা বিশ্বাস

অরুণা বিশ্বাসের এ কী হাল!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মাথার সব চুল পাকা। গলায় ঝুলে আছে অনেকগুলো তাবিজ। মলিন মুখ। পরনে পুরোনো শাড়ি, হাতে লাঠি নিয়ে বসে আছেন তিনি।

এ কী হাল ছোট ও বড় দুই পর্দার নন্দিত অভিনেত্রী ও নির্মাতা অরুণা বিশ্বাসের?

হঠাৎ করে দেখে যে কেউ থমকে যাবেন। খোঁজ নিয়ে জানা গেল, একটি টেলিফিল্মে এমনই রূপে দেখা যাবে তাকে। টেলিছবিটির নাম ‘জয়নব বিবি মরে নাই’।

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে মান্নান হীরা রচিত এই টেলিফিল্মে নাম (জয়নব বিবি) ভূমিকায় অভিনয় করেছেন অরুণা বিশ্বাস।

এতে অভিনয়ের পাশাপাশি এটি নির্মাণও করেছেন তিনি। যেহেতু তিনি নিজেই নির্মাতা এবং কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সেক্ষেত্রে কাজটা করা ছিলো বেশ কষ্টকর ও চ্যালেঞ্জের। এই টেলিছবিতে প্রতিবাদী একটি চরিত্রে দেখা যাবে জ্যোতিকা জ্যোতিকে।

অনেকটা সময় ধরেই দাপটের সাথে বহুমাত্রিক চরিত্রে অভিনয় করে যাচ্ছেন অরুণা বিশ্বাস। ভালো কাজ সৃষ্টির তাগিদ থেকে মাঝে মধ্যে মনের মতো গল্প নিয়ে তিনি নাটক-টেলিফিল্মও নির্মাণ করেন।  

সেই ধারাবাহিকতায় গেলো ৭ ও ৮ সেপ্টেম্বর ধামরাইয়ের বাড়িগাঁওয়ে মোহর মেম্বারের বাড়ি সংলগ্ন এলাকায় ‘জয়নব বিবি মরে নাই’ টেলিফিল্মটির দৃশ্যধারণের কাজ শেষ করেছেন অরুণা।

নির্মাণ প্রসঙ্গে অরুণা বিশ্বাস বলেন, ‘আগে বিভিন্ন ধরনের চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতাম। কিন্তু এখন গল্পের প্রয়োজনে গ্ল্যামারাস চরিত্রে অভিনয় করতে হয়। এই টেলিফিল্মের গল্পটা মুক্তিযুদ্ধের, তবে প্রেক্ষাপট বর্তমান সময়ের। মান্নান হীরা ভাইয়ের কাছ থেকে যখন এই টেলিফিল্মের স্ক্রিপ্ট পেলাম, এক নিমিষে পড়ে ফেললাম। জয়নব বিবির চরিত্রে আমি আমার নিজেকেই দাঁড় করালাম। সত্যি বলতে কী, এ সময়ে এসে আমি নিজেকে এই ধরনের চরিত্রের জন্য পূর্ণ মনে করি। যে কারণে জয়নব বিবি চরিত্রটিতে অনেক আন্তরিকতা নিয়ে আমি অভিনয় করেছি। ’

আগামী বিজয় দিবসে চ্যানেল আইয়ে ‘জয়নব বিবি মরে নাই’ টেলিফিল্মটি প্রচার করা হবে বলে জানান অভিনেত্রী।
 

অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর