সাকিব-সাব্বিরের হাফ সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৫৫

সাকিব-সাব্বিরের হাফ সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৫৫

সাকিব-সাব্বিরের হাফ সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৫৫

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে  সাকিব আল হাসান ও সাব্বির রহমানের হাফ সেঞ্চুরিতে ভর করে ২৫৫ রানের স্কোর দাঁড় করিয়েছে বাংলাদেশ। এদিন স্বাগতিক দলটির বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম পর্বটা ভালো হয়নি বাংলাদেশের। দুটি টেস্টেই বড় ব্যবধানে হেরেছে টাইগাররা।

টেস্টের পর এবার ওয়ানডে সিরিজে প্রোটিয়াদের মুখোমুখি হবে লাল-সবুজের দল।  

আজ ব্যাটিংয়ে নেমে প্রোটিয়া বোলারদের দাপটে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। তার ওপরে ইনজুরির কারণে এই ম্যাচে ছিলেন না তামিম ইকবাল।  ৩১ রানে দুই উইকেট হারিয়ে বসে সফরকারীরা।

দুজনকেই ফেরান ফ্রাইলিঙ্ক। ২৭ রান করেন ইমরুল। সৌম্য সরকার আউট হন তিন রান করে। এরপর মুশফিকুর রহিম ইনিংস সামলানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত সফল হননি। তাঁকে ফিরিয়ে দেন ফাঙ্গিসো। লিটন দাসও ব্যাটিংয়ে ব্যর্থতার পরিচয় দিয়েছেন।  

তবে দারুণ ব্যাটিং করে বাংলাদেশের স্কোরটাকে পুষ্ট করে তোলেন সাকিব আল হাসান। ৬৭ বলে ৯টি চারে ৬৮ রান করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বাংলাদেশ দলে আরেকবার নিজের অপরিহার্যতা প্রমাণ করলেন তিনি। আজ সাকিবকে দারুণ সঙ্গ দেন সাব্বির রহমান। টেস্ট সিরিজে ফ্লপ সাব্বিরও আস্থার পরিচয় দিয়েছেন। ৫৪ বলে দুটি চার ও তিনটি ছয়ে ৫২ রান করেন এই তরুণ ক্রিকেটার।

সাকিব-সাব্বির আউট হলেও অধিনায়ক মাশরাফি, সাইফুদ্দিনদের আগ্রাসী ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ২৫৫ রানে অলআউট হয় বাংলাদেশ। প্রোটিয়াদের হয়ে ফ্রাইলিঙ্ক, শিবোলো, ফাঙ্গিসো, বুদাজা দুটি করে উইকেট নেন।  

বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, লিটন দাস, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও সাইফুদ্দিন।

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত দল : জেপি ডুমিনি (অধিনায়ক), ম্যাথু ব্রিজকে, এমবুলেলো বুদাজা, এবি ডি ভিলিয়ার্স, রবি ফ্রাইলিঙ্ক, বরান হেন্ড্রিকস, হেনরিক ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মালডার, মালুসি সিবোতো ও খায়া জোন্ডো।

সম্পর্কিত খবর