মানুষ যখন দাবি তোলে তখন বুলেট আসে: আব্বাস

মানুষ যখন দাবি তোলে তখন বুলেট আসে: আব্বাস

আলী তালুকদার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বাংলাদেশে সব কিছুর দাম বেড়ে গেছে। মানুষের দাম কমে গেছে। মানুষ যখন তাদের দাবি তোলে তখন সরকারের কাছ থেকে বুলেট আসে।

শনিবার (৪ মার্চ) নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানো, বেগম খালেদা জিয়াসহ কারবন্দি নেতাকর্মীদের মুক্তি, বর্তমান সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ গণতন্ত্র পুনরুদ্ধারের ১০ দফা দাবিতে আয়োজিত এক গণ পদযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশের আয়োজন করে শাহবাগ থানা বিএনপি।

সংবিধানের বাইরে কোনো নির্বাচন হবে না উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের পোসমর্টেম বা কাটা ছেড়ার কোনো নির্বাচনে বিএনপি যাবে না।

বিএনপি না আওয়ামী লীগ অস্তিতে সংকটে পরবে মন্তব্য করে আব্বাস বলেন, বিএনপি শুধু ঢাকা শহর না সারা বাংলাদেশে অস্তিত্বের প্রমাণ দিয়েছে। বিএনপি নির্বাচনে আসলে আওয়ামী লীগের অস্তিত্ব টিকবে না।

তিনি বলেন, জামায়াতের লেজ ধরে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়েছিল।

বিএনপি কারো হুমকি, ধামকিতে ভয় পায় না উল্লেখ করে সমাবেশে মির্জা আব্বাস বলেন, সরকারের কেউ কেউ বলছেন, এ নির্বাচনে না গেলে বিএনপি অস্তিত্ব সংকটে পড়বে। বিএনপির জন্য তাদের (সরকার) কত দরদ। বিএনপি নির্বাচনে না গেলে কে সংকটে পড়বে সেটা দেখার বিষয়। বিএনপি যদি নির্বাচনে না যায়, তাহলে আওয়ামী লীগ অস্তিত্ব সংকটে পড়বে।

বিএনপি কখনোই অস্তিত্ব সংকটে ছিল না উল্লেখ করে তিনি আরও বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে হত্যা করা হলো দেশ ও বিএনপিকে ধ্বংস করার জন্য। কিন্তু বিএনপি টিকে থাকলো। বিএনপিকে কেউ ধ্বংস করতে পারেনি। বিএনপি অস্তিত্ব সংকটে কখনো ছিল না, আজও নেই, আগামীতেও কখনো থাকবে না।

বিএনপি নির্বাচনে এলে আওয়ামী লীগের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না মন্তব্য করে তিনি আরও বলেন, আওয়ামী লীগের যারা লুটপাট করেছেন, তাদের টিকিটাও খুঁজে পাওয়া যাবে না। এজন্য তারা (সরকার) সংবিধান অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে চান না।

news24bd.tv/তৌহিদ