চাঁদাবাজির সময় পুলিশ দেখে পালানোর সময় ‘ভুয়া পুলিশ’ গ্রেপ্তার

সংগৃহীত ছবি

চাঁদাবাজির সময় পুলিশ দেখে পালানোর সময় ‘ভুয়া পুলিশ’ গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলা অটোরিকশা থামিয়ে হাইওয়ে পুলিশের কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি করছিলেন তিনি। এ সময় মহাসড়কে আসল পুলিশের গাড়ি দেখে পালানোর চেষ্টা করে গ্রেপ্তার হন মো. আলাউদ্দিন। তিনি ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের লক্ষ্মীয়ারা গ্রামের বাসিন্দা।

সোমবার (৬ মার্চ) দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার বাথানিয়া গ্যাস কোম্পানির কার্যালয়ের সামনে রবিবার রাতে চাঁদাবাজির সময় গ্রেপ্তার হন আলাউদ্দিন। মহিপাল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, আলাউদ্দিন মহাসড়কে একটি অটোরিকশা আটকে চাঁদা দাবির সময় দেখতে পান হাইওয়ে পুলিশের একটি গাড়ি আসছে। এ সময় কৌশলে পালানোর চেষ্টা করেন ওই ভুয়া পুলিশ কর্মকর্তা।

ভুক্তভোগী অটোরিকশাচালকের সন্দেহ হলে তিনি হাইওয়ে পুলিশের গাড়িটিকে থামিয়ে বিষয়টি জানান। পরে হাইওয়ে পুলিশের সদস্যরা ধাওয়া দিয়ে গ্রেপ্তার করেন ওই ভুয়া পুলিশকে।

এ ঘটনায় আবুল কালাম আজাদ নামের সিএনজিচালিত অটোরিকশাচালক ফেনী মডেল থানায় মামলা করেন। মামলায় তিনি অভিযোগ করেন, সন্ধ্যায় গ্যাস নিতে তিনি মহাসড়কের পাশে একটি ফিলিং স্টেশনে যান। ফেরার পথে মহাসড়কে গাড়ি চালানোর অপরাধের কথা বলে তার কাছ থেকে পুলিশ পরিচয়ে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন আলাউদ্দিন। পরে এক হাজার টাকা দিয়ে ছাড়া পান তিনি। এরপর আরও একটি অটোরিকশাকে একই কায়দায় আটক করে চাঁদা দাবির চেষ্টা করার সময় ধরা পড়েন তিনি।

ওসি বলেন, পুলিশ পরিচয়ে চাঁদাবাজির ঘটনায় আটকের পর আলাউদ্দিনকে ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। অটোরিকশাচালকের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

news24bd.tv/আলী