ইনসাফ বারাকাহ হাসপাতালে ১৫ দিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প

সংগৃহীত ছবি

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও বিশ্ব কিডনি দিবস

ইনসাফ বারাকাহ হাসপাতালে ১৫ দিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প

অনলাইন ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও বিশ্ব কিডনি দিবস উপলক্ষে ১৫ দিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্পের ঘোষণা দিয়েছে বেসরকারি প্রতিষ্ঠান ইনসাফ বারাকাহ হাসপাতাল। এই উপলক্ষে সোমবার (৬ মার্চ) সকালে হাসপাতালে একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়।

রাজধানীর মগবাজারে হাসপাতালের সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা একুশে পদকপ্রাপ্ত, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী ড. মনোরঞ্জন ঘোষাল। বিশেষ অতিথি ছিলেন ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজি-এর সাবেক পরিচালক অধ্যাপক ডা. মো. ফিরোজ খান।

এতে সভাপতিত্ব করেন ইনসাফ বারাকাহ কিডনি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট ইউরোলজিস্ট অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম।

মতবিনিময় সভায় ১৫ দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আনুষ্ঠানিক কর্মসূচি ঘোষণা করেন অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম। এর মধ্যে আছে ১৫ মার্চ পর্যন্ত, প্রতিদিন বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ, ক্যাম্পে রেজিস্ট্রেশনভুক্ত রোগীদের কিডনি সম্পর্কিত সিরাম ক্রিটিনিন, ইউরিন আর/ই পরীক্ষা ও ডেন্টাল চেক-আপ ফ্রি করা হবে, ক্যাম্প চলাকালীন প্রয়োজনীয় বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে।

এছাড়া ১ হাজার টাকায় ৬টি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি, সিরাম ক্রিটিনিন, আরবিএস ও ইউরিন আর/ই) প্যাকেজে হেলথ চেক-আপ করার সুযোগ থাকবে, ৩৫ হাজার টাকার প্যাকেজের কিডনির পাথর বিনামূল্যে (মেডিসিন ছাড়া) অপারেশন করা হবে।

পাশাপাশি কিডনি দিবস উপলক্ষে পাঁচজন দরিদ্র রোগীকে এক বছর পর্যন্ত কিডনি ডায়ালাইসিস ফ্রি করা হবে (মেডিসিন ছাড়া)। আর ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষজ্ঞ ডাক্তাররা দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেবেন। এদিন বিনামূল্যে (মেডিসিন ছাড়া) ১০ জন দরিদ্র শিশুর সুন্নতে খতনা করানো হবে।

এছাড়া জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ, পোস্টার লাগানো, ব্যানার প্রদর্শন করা হবে এবং ডিজিটাল প্লাটফর্মে সচেতনতামূলক পোস্ট দেওয়া হবে বলেও জানান তিনি।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়