অত্যাচারে বাড়ি ছাড়লেন ‘কাঁচাবাদাম’ খ্যাত ভুবন বাদ্যকর 

সংগৃহীত ছবি

অত্যাচারে বাড়ি ছাড়লেন ‘কাঁচাবাদাম’ খ্যাত ভুবন বাদ্যকর 

অনলাইন ডেস্ক

‘বাদাম বাদাম দাদা কাঁচাবাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’ তুমুল জনপ্রিয় এই গানটি এখন সবার মুখে মুখে। এই গানের মাধ্যমেই খ্যাতি অর্জন করেন গায়ক ভুবন বাদ্যকর। তবে জনপ্রিয়তার সঙ্গে সঙ্গে আর্থিক অবস্থারও পরিবর্তন হয় এই গায়কের। আর তা দিয়ে নিজের একটি বাড়ি নির্মাণের কাজ শুরু করেন ভুবন।

কিন্তু বাড়ির কাজ শেষ করার আগেই, অত্যাচারে সেই বাড়ি ছাড়তে বাধ্য হলেন তিনি।

দিন কয়েক আগে ভুবন বাদ্যকর অভিযোগ করেছিলেন, গায়কের ‘কাঁচাবাদাম’ গানটির কপিরাইট চুরি হয়ে গেছে। আর এ কারণে তার উপার্জন অনেক কমে গেছে। এর মাঝেই চাঁদাবাজদের অত্যাচারে বাড়ি ছাড়তে হয়েছে তাকে।

মূলত, খ্যাতির কারণেই এই বিড়ম্বনায় পড়েছেন বলে মনে করছেন তিনি!

ভারতীয় এক সংবাদমাধ্যমে ভুবন বলেন, জনপ্রিয়তা পাওয়ার পর থেকেই আমার কাছে অনেক টাকা আছে ভেবে নানা গ্রাম থেকে লোকজন আসছেন টাকার জন্য। কেউ মেলার নামে টাকা চাচ্ছে, কেউবা আবার ছেলের অসুস্থতার কথা বলে, আবার কারো মেয়ের বিয়ে তাই টাকা চাচ্ছে।

আর সেই টাকার পরিমাণ ১০০-২০০ নয়, হাজার হাজার টাকা বলে জানান তিনি। এমনকি তাদের চাহিদা অনুযায়ী চাঁদা না দিলে হুমকিও দেওয়া হচ্ছে এই গায়ককে।

এ প্রসঙ্গে ভুবন বলেন, বর্তমানে আমার গানের কপিরাইট আছে। কিন্তু সেটার টাকা পাই না। তাই সব জায়গায় আর গাইতেও পারি না। কিন্ত গ্রামের লোকের ধারণা, গান গেয়ে প্রচুর টাকা উপার্জন করছি আমি। তাই তাদের চাহিদা অনুযায়ী টাকা দিতেই হবে আমাকে।

আর এখন তো শুধু গ্রাম নয়, আশপাশের বিভিন্ন ক্লাব, নানা সংগঠন টাকা না দিলেও দিনে পর দিন আমাকে হুমকি দিয়ে যাচ্ছে। কিন্তু গান ছাড়া তো আমি বেকার। আর আয়-রোজগার না করতে পারলে এত টাকা কোথা থেকে দেব। তাই বাধ্য হয়ে পরিবার নিয়ে দুবরাজপুরে বাড়ি ভাড়া নিয়ে আছি।

news24bd.tv/আলী