এশিয়া কাপের স্কোয়াডই হবে বিশ্বকাপ স্কোয়াড : বিসিবি সভাপতি

সংগৃহীত ছবি

এশিয়া কাপের স্কোয়াডই হবে বিশ্বকাপ স্কোয়াড : বিসিবি সভাপতি

অনলাইন ডেস্ক

অক্টোবরে ভারতের মাটিতে বসবে ওয়ানডে বিশ্বকাপের আসর। বিশ্ব আসরে নামার আগে বাংলাদেশের সামনে রয়েছে আরও একাধিক সিরিজ, রয়েছে এশিয়া কাপও। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, বিশ্বকাপ স্কোয়াড নিয়ে এখনই হুলুস্থুল করার কিছু নেই। আগস্টে দেওয়া এশিয়া কাপের স্কোয়াডই হবে বিশ্বকাপ স্কোয়াড।

আজ সোমবার (০৬ মার্চ) বাংলাদেশ-ইংল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের পর গণমাধ্যমের সামনে আসেন নাজমুল হাসান পাপন। সেখানে বিশ্বকাপ স্কোয়াড নিয়ে প্রশ্ন করা হলে বোর্ড প্রধান বলেন, ‘এগুলো বলা এখন মুশকিল। এটাই (ইংল্যান্ড সিরিজের স্কোয়াড) যে বিশ্বকাপের দল হবে এটা তো (বলার সময় না)। ধরে নেন এটাই হলো, ধরেন আমার একটা খেলোয়াড় ইনজুরড হলো... সেটা ওপেনার হতে পারে, সেটা মিডল অর্ডার হতে পারে।

আমার লোয়ার অর্ডার হতে পারে। তার ব্যাকআপ খেলোয়াড়কে দেখতে হবে। ’

বিকল্প খেলোয়াড় রাখতে হবে বলে সামনের দুই সিরিজে দুই-একজন ক্রিকেটারকে বিশ্রামে রাখা হতে পারে বলে জানিয়েছেন পাপন। ইংল্যান্ড সিরিজ শেষ হওয়ার চারদিন পরই আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে নামবে বাংলাদেশ। মে মাসে ইংল্যান্ডে গিয়েও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে আরেকটি ওয়ানডে সিরিজ। এরপর জুনে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে খেলতে পারে বাংলাদেশ।

এই সিরিজগুলোতেই বিকল্প ক্রিকেটারদের বেছে নেওয়া হবে বলে জানান পাপন। তিনি বলেন, ‘এখন কোচ নতুন। যার খেলা দেখেনি তাকে নামিয়ে দেবে? তো যে জিনিসটা হবে সামনে আমাদের দুটো সিরিজ আছে এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে। এই দুইটা সিরিজে আমরা দু'একজনকে বিশ্রাম দিতে পারি। ’

তবে যাদের বিশ্রামে রাখা হবে তাদের বিবেচনার বাইরে ফেলারও চিন্তা নেই বোর্ডের। তিনি জানান আসছে ‍আগস্ট-সেপ্টেম্বরে এশিয়া কাপের দলই হবে বিশ্বকাপের স্কোয়াড, ‘বিশ্রাম দিতে নতুন একজনকে দেখার জন্য। এর মানে এই না যে সে বাদ পড়ে গেছে। বিকল্প কি আছে সেটা দেখার জন্য। এটা নিয়ে দুশ্চিন্তা না করে। এটা নিয়ে মিডিয়ারও হুলুস্থুল করার কিছু নেই। এশিয়া কাপে যে দল ঘোষণা করা হবে সেটাই হবে বিশ্বকাপের স্কোয়াড। এটা মনে রাখতে হবে। ’

news24bd.tv/SHS