গুলিস্তানে ভবনে বিস্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে ১৭

সংগৃহীত ছবি

গুলিস্তানে ভবনে বিস্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে ১৭

অনলাইন ডেস্ক

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় ভবনে বিস্ফোরণের রেশ কাটতে না কাটতেই আজ মঙ্গলবার গুলিস্তানে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ফায়ার কন্ট্রোল রুম সূত্রে শেষ খবর পাওয়া পর্যন্ত বিস্ফোরণের ঘটনায় ১৭ জনের মৃত্যুর কথা জানা গেছে। ওই ঘটনায় আহত হয়েছেন ২০০ জনেরও বেশি মানুষ। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তান বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে ওই ভবনের নিচতলায় এ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ভবনের সবগুলো তলায় জানালার কাঁচ উড়ে গেছে।  জানা গেছে, ৫ তলা ভবনের নিচতলায় স্যানেটারির দোকান এবং বাকি ৪টি ফ্লোর ব্রাক ব্যাংকের অফিস।

আরও পড়ুন : গুলিস্তান বিস্ফোরণ: রক্তাক্ত পথচারীরাও

আরও পড়ুন :  ‘ভাগ্যক্রমে অফিস থেকে বের হয়ে আসতে পারছি’

ফায়ার সার্ভিস জানিয়েছে, ঘটনাস্থলে তাদের ১১টি ইউনিট কাজ করছে।

 বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবন থেকে আহত শতাধিক লোককে উদ্ধার করা হয়েছে।

বিস্ফোরণের পর অনেকে আহত হয়েছেন। তাদের ভ্যান ও বিভিন্ন গাড়িতে করে স্থানীয়রা হাসপাতালে নিয়ে যাচ্ছেন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে স্থানীয়রা জানিয়েছেন। এই ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এখন পর্যন্ত আহত ৬৫ জনকে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন : ‘দেখি চারদিকে অন্ধকার আর মানুষজন দৌড়াচ্ছে’

এই ভবনেই বিস্ফোরণ হয়েছে

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে ব্যস্ত ওই এলাকায় দিয়ে মানুষ চলাচল করছিলেন। সাড়ে চারটার পর হঠাৎ সড়ক সংলগ্ন একটি ভবন থেকে বিকট শব্দে বিস্ফোরণের শব্দ শোনা যায়। মুহুর্তের মধ্যেই ওই এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। ভয়ে মানুষ দ্বিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন। বিস্ফোরিত এলাকা থেকে অনেক মানুষকে রক্তাক্ত অবস্থা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। যাদের হাসপাতালে নেওয়া হচ্ছে তাদের অনেককে রক্তাক্ত অবস্থায় দেখা গেছে। অনেককে জ্ঞান হারানোর মতো অবস্থাও দেখা গেছে। বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।  

news24bd.tv/আলী

এই রকম আরও টপিক