মাদ্রাসা প্রভাষকের জিহ্বা কেটে হত্যার চেষ্টা, গ্রেপ্তার ৪

প্রতীকী ছবি

মাদ্রাসা প্রভাষকের জিহ্বা কেটে হত্যার চেষ্টা, গ্রেপ্তার ৪

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি 

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মাদ্রাসা প্রভাষকের জিহ্বা কেটে হত্যা চেষ্টা মামলার এজাহার নামীয় একজনসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯, ব্রাহ্মণবাড়িয়া ক্যাম্পের সদস্যরা।

একটি ওয়াজ মাহফিলে ওই প্রভাষকের দেয়া বক্তব্যের কিছু অংশ গ্রহণযোগ্য মনে না হওয়ায় তার উপর হামলা করে জিহ্বা কেটে দেয়া হয় বলে গ্রেপ্তারকৃতরা র‍্যাবকে জানায়।  

র‍্যাব-৯ এর অধিনায়ক উইং কমান্ডার মুমিনুল হক বুধবার দুপুরে প্রেস বিফ্রিং করে স্থানীয় সাংবাদিকদের বিষয়টি জানান।  

গ্রেপ্তারকৃত চারজনের সবার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের শ্রীপুর ও চাওড়া গ্রামে।

 

তারা হলেন- শ্রীপুর গ্রামের প্রয়াত হেলিম ভূঁইয়ার ছেলে জাকির হোসেন জাক্কু (৪৮), একই গ্রামের আমির আলী ভূঁইয়ার ছেলে মাহবুবুল আলম শিমুল (৩৩), চাওড়া দৌলতবাড়ী গ্রামের আব্দুর রহমানের ছেলে সুমন (৩৫) ও প্রয়াত শেবু মিয়ার ছেলে মো. আমিরুল ইসলাম রিমন (২০)।

র‍্যাব জানায়, গত ৫ মার্চ, রোববার দিনগত রাতে বিজয়নগর উপজেলার শ্রীপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আরবি বিষয়ের প্রভাষক ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চাপুইর গ্রামের মাওলানা আব্দুর রশিদ ভূঁইয়ার ছেলে শরীফুল ইসলাম নূরী (৩৮) বিজয়নগরের দৌলতবাড়ি দরবার শরীফের ওয়াজ মাহফিল শেষে মোটর সাইকেল নিয়ে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে আখাউড়া উপজেলার রামধননগর রেলক্রসিং সংলগ্ন পাকা রাস্তায় শরীফুলকে হত্যার উদ্দেশ্যে আসামিরা অতর্কিত আক্রমণ করে। এসময় তারা শরিফুলের সঙ্গে থাকা ওবায়দুল্লাহ (৩৪) নামের আরেকজন আরোহীর উপর হামলাসহ ব্যবহৃত মোটর সাইকেলটি ভাংচুর করে।

এ ঘটনায় আহত শরিফুলের চাচা আব্দুল বাছির ভূঁইয়া বাদী হয়ে আখাউড়া থানায় হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন।  

বিফ্রিংয়ে আরও জানানো হয়, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সেদিনের ওয়াজ মাহফিলে শরীফুল ইসলাম নূরীর বক্তব্যবের কিছু অংশ তাদের কাছে গ্রহণযোগ্য মনে না হওয়ায় তারা তারা বাড়ির ফেরার পথে হামলা করে শরীফুলের জিহ্বা কেটে নেয় এবং শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম করে।  

র‍্যাবের এই কর্মকর্তা জানান, আসামিদেরকে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব চাঞ্চল্যকর এই ঘটনার ছায়া তদন্ত শুরু করে। এক পর্যায়ে র‌্যাব গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় হত্যা চেষ্টার সঙ্গে জড়িত আসামীদের অবস্থান শনাক্ত করে। এরপর র‌্যাবের একাধিক দল চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।  

news24bd.tv/কেআই