স্বামীকে শিকল দিয়ে বেঁধে স্ত্রীকে সংঘবদ্ধ ‘ধর্ষণ’

স্বামীকে শিকল দিয়ে বেঁধে স্ত্রীকে সংঘবদ্ধ ‘ধর্ষণ’

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে ইটভাটায় স্বামীকে শিকল দিয়ে বেঁধে রেখে নির্যাতন ও তার স্ত্রীকে (১৮) সংঘবদ্ধ ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযুক্তরা ওই নারীর ডান হাতে সিগারেটের আগুন লাগিয়ে ছ্যাকা দিয়েছে বলে বলে জানা যায়। বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে ভূক্তভোগী নারী এ অভিযোগ করেন। বিকেলে তিনি সদর মডেল থানায় উপস্থিত হয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিনকে ঘটনাটি জানিয়েছেন।

এদিকে ৯৯৯ এ কল পেয়ে সদর থানা-পুলিশের একটি টিম ঘটনাস্থল সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উত্তর চররমনী গ্রামের বনফুল ব্রিকস এন্ড কোম্পানিতে (বিবিসি) অভিযানে যায়।

নির্যাতিত মো. শাকিল ভোলা জেলার বাসিন্দা ও ক্ষতিগ্রস্ত নারী বাগেরহাট জেলার বাসিন্দা। তাদের সংসারে আড়াই বছরের একটি শিশু সন্তান রয়েছে। তারা চট্টগ্রাম আজিমপাড়ায় ছিলেন।

তারা প্রায় ৩ মাস আগে ইটভাটায় শ্রমিক হিসেবে কাজের উদ্দেশে লক্ষ্মীপুরের উত্তর চররমনী গ্রামের বিবিসি ইটভাটায় আসেন। ইটভাটার পাশেই তারা একটি ঘর ভাড়া নিয়ে বসবাস করছেন বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্থদের সঙ্গে কথা বলে জানা যায়, শাকিল চট্টগ্রামে আজিমপাড়া এলাকায় দিনমজুর হিসেবে কাজ করতেন। সম্পর্কীয় একজনের সঙ্গে তিন মাস আগে শাকিল লক্ষ্মীপুরে ইটভাটায় কাজ করতে আসে। তিনদিন আগে ওই লোক পালিয়ে যায়।

এতে মঙ্গলবার (৭ মার্চ) ইটভাটায় আসলে জামাল মাঝি, নিজাম মাঝি ও দিনাজ তার কাছে ওই লোকটির সন্ধান চায়। এতে ব্যর্থ হওয়ায় তারা শাকিলকে শিকল দিয়ে বেঁধে রাখে। দীর্ঘসময় ধরে ঘরে না ফেরায় স্বামীকে খুঁজতে ইটভাটায় যায় তার স্ত্রী। এরপর তার স্বামীর কাছে টাকা পাবে বলে জানায় ইটভাটা কর্তৃপক্ষ। টাকা পেলেই তাকে ছাড়বে বলে জানায়।

এছাড়া টাকা না দিতে পারলে তাদের সঙ্গে শারীরিক সম্পর্ক করার জন্য কুপ্রস্তাব দেওয়া হয়। পরে তিনি বাসায় চলে যান। এরপর গভীর রাতে জামাল মাঝি, নিজাম মাঝি ও দিনাজ ঘরে ঢুকে গৃহবধূকে ধর্ষণ করে। এরপর আরও ছয়জন গিয়ে ধর্ষণ করে। একপর্যায়ে গৃহবধূর ডান হাতে সিগারেটের আগুন লাগিয়ে ছ্যাকা দেয় বলে অভিযোগ করেন ওই নারী।

ক্ষতিগ্রস্ত নারী বলেন, আমরা অগ্রীম কোনো টাকা নিইনি। তবুও তারা আমার স্বামীকে বেঁধে রেখে নির্যাতন করেছে। আমি ছাড়াতে গেলে তারা আমার সঙ্গে জোরপূর্বক শারীরিক সম্পর্ক (ধর্ষণ) করে। নিরূপায় হয়ে ৯৯৯ এ কল দিয়ে পুলিশকে ও স্থানীয়দের সহযোগীতায় সাংবাদিকদের জানাই। তারা ঘটনাস্থল পৌঁছে আমার স্বামীকে বাঁধা অবস্থায় পেয়েছে।

জামাল মাঝি সাংবাদিকদের বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে। আমি কিছুই জানি না।

বিবিসি ব্রিকসের স্বত্ত্বাধিকারী বাহার উদ্দিন বলেন, ঘটনাটি শুনেছি। আমি ঢাকায় আছি। বিস্তারিত বলতে পারছি না। লক্ষ্মীপু র সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ভূক্তভোগী নারীর কাছ থেকে ঘটনাটি শুনেছি। ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। তারা আসলে বিস্তারিত জানা যাবে।

news24bd.tv/তৌহিদ