যে সুপারশপে বিক্রি হচ্ছে ২৫০, ২০০, ১০০, ৫০ গ্রাম গরুর মাংস

সংগৃহীত ছবি

যে সুপারশপে বিক্রি হচ্ছে ২৫০, ২০০, ১০০, ৫০ গ্রাম গরুর মাংস

অনলাইন ডেস্ক

ক্রমবর্ধমান নিত্যপণ্যের দাম বাড়ার প্রভাবে এবার সুপারশপ স্বপ্ন গ্রাম হিসেবে গরুর মাংস বিক্রি শুরু করেছে। সুপারশপটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, স্বল্প আয়ের ক্রেতাদের সুবিধার্থে ২৫০ গ্রাম বা তার কম, অর্থাৎ গ্রাম হিসেবে গরুর মাংস বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে দেশের অন্যতম বৃহৎ খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান স্বপ্ন।

গত বছরের শুরু থেকেই মূল্যস্ফীতির সূচক মাথাচাড়া দিতে শুরু করে। সেই ধারা এখনো চলছে।

পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে স্বল্প আয়ের মানুষের পক্ষে পাতের খাবার কমানো ছাড়া উপায় নেই। দেশের বিভিন্ন স্থান থেকে খবর আসছে, নিম্ন আয়ের অনেক মানুষ মাংস কিনতে পারছেন না। এ বাস্তবতায় গরুর মাংস গ্রাম হিসেবে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে স্বপ্ন।

এ বিষয়ে স্বপ্নর নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, গ্রাহকদের কথা চিন্তা করে ২৫০ গ্রাম বা তার কম গ্রাম গরুর মাংস বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে ‘স্বপ্ন’।

যেসব আউটলেটে গরুর মাংস বিক্রি হয়, সেসব আউটলেটে এখন থেকে ২৫০, ২০০, ১০০ বা ৫০ গ্রাম গরুর মাংস কেনা যাবে। শুক্রবার থেকে স্বপ্নের আউটলেটগুলোতে এমন সুবিধা পাচ্ছেন গ্রাহকেরা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পাশের দেশ ভারতে টুকরা হিসেবে মাছ-মাংস বিক্রি হয় অনেক আগে থেকেই। উত্তরবঙ্গের বেশকিছু অঞ্চলেও একইভাবে বিক্রি হয়। তবে বড় শহরে এখনো এর প্রচার নেই। অনেকে আবার টুকরা হিসেবে মাংস কিনতে লজ্জা পান। বিশেষ করে নিম্ন আয়ের মানুষেরা সরাসরি বলতে পারেন না। এমন ক্রেতাদের সুবিধার্থে এ ব্যবস্থা নিয়ে এল স্বপ্ন।

news24bd.tv/আইএএম