মুশফিকের ১৪৪ রানে ভর করে বাংলাদেশ ২৬১

বাংলাদেশের সংগ্রহ ২৬১ মুশফিক একাই করেছেন ১৪৪

মুশফিকের ১৪৪ রানে ভর করে বাংলাদেশ ২৬১

নিজস্ব প্রতিবেদক

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিকুর রহিম। মালিঙ্গার বোলিং তোপে খাদের কিনারে চলে গিয়ে ছিল বাংলাদেশ। তবে এই বিপদজনক ম্যাচে সেঞ্চুরি করে মুশফিক দলকে টেনে তুলেছেন অনেক দূর।

মোহাম্মদ মিথুন কে সাথে নিয়ে  প্রথম জুটি গড়ে মুশফিক ।

পরে এক পার ধরে রেখে বাংলাদেশকে একাই টানতে থাকেন তিনি। একে বারে শেষে দিকে নয় নম্বরে আবার নামে তামিম, ব্যাট করতে না পরলেও মশফিকে সঙ্গ দিয়েছেন শেষ পর্যন্ত। তাদের এই জুটিতেও এসেছে ৩২ রান।

শেষ পর্যন্ত বাংলাদেশ ৪৯.২ ওভারে ২৬১ রান।

মুশফিক ১৪৪ রান ।

এর আগে ১২৩টি বল খেলে সেঞ্চুরি মুশফিক । তার ইনিংসটি ৪টি ছক্কা ও ১১টি চারের মারে সাজানো ছিল ।

এর আগে দিনের শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি। সংযুক্ত আরব আমিরাতের মাটিতে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায়।

আর ১৪তম এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে ব্যাটিংয়ের শুরুতেই বড় ধাক্কা খায় মাশরাফি বাহিনী। প্রথম ওভারে লিটন দাস ও সাকিব আল হাসান শূন্যরানে আউট হয়ে সাজঘরে ফিরেন। এরপরই হাতের আঙ্গুলের ইনজুরিতে পড়ে রিটায়ার্ড হার্ট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তামিম ইকবাল। ফলে মাত্র ৩ রানের মধ্যে ৩ ব্যাটসম্যান ফিরে যাওয়ায় হোঁচট খেয়েছে টাইগাররা।

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ:
উপুল থারাঙ্গা, ধনঞ্জয়, কুশল পেরেরা, অ্যাঞ্জেল ম্যাথুস, কুশল মেন্ডিস, থিসারা পেরেরা, শানাকা, মালিঙ্গা, সুরঙ্গা লাকমাল, অপনসো, দিলরুয়ান পেরেরা।

 

সম্পর্কিত খবর