ঢাকা মহানগরসহ সারাদেশে যুবলীগের শান্তি সমাবেশ

ঢাকা মহানগরসহ সারাদেশে যুবলীগের শান্তি সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

পঞ্চগড়ে বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ মদদে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে রাজধানীতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে শান্তি সমাবেশের আয়োজন করা হয়েছে। মহানগর আওয়ামী যুবলীগ উত্তর ও দক্ষিণ ছাড়াও দেশের সকল জেলা ও মহানগরে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর মিরপুর-১০ নম্বর গোল চত্বরের আয়োজনে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল। এতে সঞ্চালনা করেন উত্তরের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন।

অন্যদিকে যাত্রাবাড়ী চৌরাস্তায় শেখ রাসেল পার্কের সামনে যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজার সঞ্চালনায় শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিএনপি-জামায়াত ধর্মীয় উন্মাদনা সৃষ্টি ও ব্যবহার করে ক্ষমতায় আসতে পারবে না। ক্ষমতায় আসতে হলে দেশের জনগণের কাছে গিয়ে ভোট চান। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণ যদি ভোট দেয় আপনারা ক্ষমতায় আসবেন।

ততদিনে জনগণের জন্য কাজ করেন। কিন্তু জনগণের অধিকার অর্থাৎ জনগণের জান-মালের নিরাপত্তায় যদি আপনারা ব্যাঘাত ঘটান তার দাঁতভাঙ্গা জবাব আপনারা রাজপথেই পাবেন।

তারা বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা আপনাদের মত আদর্শহীন রাজনীতি করে না, আমাদের নেতাকর্মীরা মুক্তিযুদ্ধের চেতনা লালন করে। আপনাদের মত পাকিস্তানের তাবেদারি রাজনীতি আমরা করি না। তাই আপনারা বলতে পারেন, ‘এই বাংলাদেশ থেকে পাকিস্তান ভাল ছিল’। দেশকে আপনারা জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চান। বাংলাদেশের জনগণের উপর যদি আপনারা চড়াও হন তাহলে কিন্তু এদেশের যুবসমাজ সেটা মেনে নেবে না। আমাদের দল বাংলাদেশ আওয়ামী লীগের জন্ম রাজপথে। মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করতে করতেই আমাদের জন্ম।

বিএনপির কঠোর সমালোচনা করে বক্তারা বলেন, পালিয়ে যাবে বিএনপি, তারা বাংলাদেশের মানুষকে ধারণ করে না। তাদের সাথে মানুষের কোন সম্পর্ক নেই। আজকে নতুন প্রজন্ম জাগ্রত, শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা বলে এখন মানুষকে বোকা বানাতে পারবে না। যুবলীগের নেতাকর্মীরা আদর্শের এই সংগঠনকে ভালোবাসে বলেই শেখ হাসিনার ডাকে রাজপথে আছে এবং থাকবে। যুবলীগ নেতাকর্মীরা বিএনপি-জামায়াত ও দেশবিরোধী চক্রের বাংলাদেশের বিরুদ্ধে যে কোনো চক্রান্ত ও ষড়যন্ত্রের মোকাবিলা করতে সর্বদা প্রস্তুত আছে।

তারা আরও বলেন, প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্যোন্নয়নের কাজ করে যাচ্ছেন। গত ১৪ বছরে দেশের উন্নয়নের সুফল আপনারা পাচ্ছেন। বাংলাদেশের মানুষের জীবনমান উন্নত হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করে এদেশের মানুষের জীবনমান উন্নয়নের ধারা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।

শান্তি সমাবেশ আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. রফিকুল ইসলাম, সাবেক সংসদ সদস্য মো. নবী নেওয়াজ, ইঞ্জিনিয়ার মৃণাল কান্তি জোদ্দার, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, মুহাম্মদ বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সারোয়ার হোসেন, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক অ্যাড. শেখ নবীরুজ্জামান বাবু, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. গোলাম কিবরিয়া শামীম, ঢাকা মহানগর যুবলীগ উত্তর এর সহ-সভাপতি কাজী জহিরুল ইসলাম মানিক, মো. জাফর ইকবাল, মজিবর রহমান বাবুল, হুমায়ুর রশিদ জনি, দক্ষিণের সহ-সভাপতি হোসরাব হোসেন স্বপন, হারুনুর রশীদ, আবু সাঈদ মোল্যা, দিল মোহাম্মদ খোকা, সৈয়দ আহমেদ, মুরসালিন আহমেদ, যুগ্ম-সম্পাদক তাজবিরুল হক অনু, সাংগঠনিক সম্পাদক মিদ্দিক বিশ্বাস, দক্ষিণের গাজী সারোয়ার হোসেন বাবু, মো. মাকসুদুর রহমান, কাজী ইব্রাহিম খলিল মারুফ, দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদ, অর্থ সম্পাদক ফিরোজ উদ্দিন সায়মন, শিল্প ও বাণিজ্য সম্পাদক ওমর শরীফ পলাশ, উত্তরের উপ-দপ্তর সম্পাদক এ এইচ এম কামরুজ্জামান, দক্ষিণের উপ-দপ্তর সম্পাদক খন্দকার আরিফ-উজ-জামান, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শাহজালাল রিপন, উত্তরের উপ-শিল্প ও বানিজ্য সম্পাদক তারেক হোসেন বাদল, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন, সহ-সম্পাদক মিজানুর রহমান মুকুল, সদস্য রফিকুল ইসলাম স্বপন, আবু বকর সিদ্দিক প্রবাল, এনামুল হকসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ।

এই রকম আরও টপিক