আর্থ-সামাজিক উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে শেল্‌টেক্‌: কুতুবুদ্দিন আহমেদ

আর্থ-সামাজিক উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে শেল্‌টেক্‌: কুতুবুদ্দিন আহমেদ

অনলাইন ডেস্ক

রিয়েল এস্টেট ব্যবসার প্রসারটা হয়েছে মূলত নব্বইয়ের দশকের পর থেকে। ১৯৮৮ থেকে শেল্‌টেক্‌ এর যাত্রা শুরু। ৩৫ বছরের ব্যবধানে আজ রিয়েল এস্টেট খাতে শেল্‌টেক্‌ একটা আস্থার জায়গায় পরিণত হয়েছে। আবাসন খাতে ক্রেতাদের আস্থা ও বিশ্বাসের  জায়গায় শেল্‌টেক্‌ অনন্য।

নাগরিক সুযোগ-সুবিধা ও পরিকল্পিত আবাসনকে প্রাধান্য দিয়ে শেল্‌টেক্‌ (প্রা.) লিমিটেড এর প্রয়াত প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ড. তৌফিক এম. সেরাজ ও চেয়ারম্যান কুতুবউদ্দিন আহমেদ এর হাত ধরেই রিয়েল এস্টেটে পথপ্রদর্শকের ভূমিকায় অবতীর্ণ হয় শেল্‌টেক্‌।

১২মার্চ রোববার দেশের আবাসন খাতের স্বনামধন্য প্রতিষ্ঠান শেল্‌টেক্‌ (প্রা.) লি. ৩৫ বছর পূর্ণ করেছে। এই দীর্ঘ সময়ে প্রতিষ্ঠানটি ১৬৬টি প্রকল্পের প্রায় ৪ হাজার ইউনিট ক্রেতাদের কাছে হস্তান্তর করেছে। ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর পান্থপথে শেলটেকের প্রধান কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায়, শেল্‌টেক্‌ গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী কুতুবউদ্দীন আহমেদ এবং ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ গ্রুপের পচিালনা পর্ষদের সদস্য ও সহযোগী ব্যবসা প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তাদের নিয়ে কেক কাটেন।

এসময় শেল্‌টেক্‌ গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী কুতুবউদ্দীন আহমেদ বলেন, শেলটেকের ৩৫ বছরের যাত্রায় আবাসনের পাশাপাশি নির্মাণ ব্যবসা, প্রিমিয়াম ফ্লোর ও ওয়াল টাইলস, তারকা মানের বুটিক হোটেল, বৈদ্যুতিক খুঁটি, এভিয়েশন,ব্রোকারেজ হাউসসহ বিভিন্ন ব্যবসায় যুক্ত হয়েছে শেলটেক।

তিনি বলেন, শতভাগ আমদানি–বিকল্প নতুন এক শিল্পের সূচনা করেছে শেল্‌টেক্ গ্রুপ। দেশে প্রথমবারের মতো ইউরোপীয় প্রযুক্তির সিরিশ কাগজের কারখানা চালু করেছে।  স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসা সম্প্রসারণের মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে শেল্‌টেক্‌ গ্রুপ ভবিষ্যতেও কাজ করে যাবে বলে জানান তিনি।

গত চার বছরে শেল্‌টেক্‌ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ দক্ষ উদ্যোক্তা হিসেবে তার নেতৃত্বগুণ, পণ্য উৎপাদন ও বিতরণে প্রযুক্তি সংযোজন এবং অর্থনীতিতে বিশেষ ভূমিকার মাধ্যমে শেল্‌টেক্‌ কে পরিণত করেছেন দেশের অন্যতম শিল্পগোষ্ঠীতে।

৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনায় তিনি বলেন, শেল্‌টেক্‌ এ কর্মরত স্থপতি ও প্রকৌশলীদের তত্ত্বাবধানে পরিবেশ বান্ধব আবাসিক প্রকল্প গড়ে তোলার মাধ্যমে আধুনিক ঢাকার স্বপ্ন বাস্তবায়নে ৩৫ বছর ধরে কাজ করে যাচ্ছে শেল্‌টেক্‌। আন্তর্জাতিক মানের ব্যবস্থাপনা নিশ্চিত করায় শেল্‌টেক্‌ ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ডাইজেশন অর্গানাইজেশনের আইএসও (ISO 9001:2015) সনদ প্রাপ্ত বাংলাদেশের শীর্ষ আবাসন কোম্পানীগুলোর একটি। ব্যবসা সম্প্রসারণ, অর্থনীতির বিকাশ এবং উন্নয়নে শেল্‌টেক্‌ দেশ ও মানুষের জন্য কাজ করে যাবে বলে জানান তিনি।

৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে পান্থপথে শেলটেকের প্রধান কার্যালয়ে প্রয়াত ব্যবস্থাপনা পরিচালক ড. তৌফিক এম সেরাজ নামকরণে মিলনায়তনের উদ্বোধন করেন - শেল্‌টেক্‌ গ্রুপ এর চেয়ারম্যান প্রকৌশলী কুতুবুদ্দিন আহমেদ ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদসহ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা।

news24bd.tv/তৌহিদ