আইপিএলের এনওসি ইস্যুতে নমনীয় বোর্ড সভাপতি!

সংগৃহীত ছবি

আইপিএলের এনওসি ইস্যুতে নমনীয় বোর্ড সভাপতি!

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জাতীয় দলের কোনো সিরিজ থাকলে আইপিএল বা দেশের বাইরে অন্যান্যা ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি২০ টুর্নামেন্ট খেলার জন্য এনওসি (ছাড়পত্র) দেওয়া হবে না কোনো ক্রিকেটাররা, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি এতদিন দিয়ে এসেছিলেন এই কড়া বার্তাই। তবে আইপিএল যখন সন্নিকটে, তখনই নমনীয় হতে দেখা গেল তাকে।

আজ রোববার (১২ মার্চ) ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টি২০ সিরিজ জয়ের পর গণমাধ্যমের মুখোমুখি হন নাজমুল হাসান পাপন। সেখানেই তাকে এনওসি (ছাড়পত্র) ইস্যুতে প্রশ্ন করা হয়।

জবাবে পাপন বলেন, ‘এখনো অনেক দেরি। এগুলো নিয়ে কোনো কথা হলে না বলবো! আগে কথাটা হোক। ওরা (সাকিব , লিটন ও মুস্তাফিজ) আসুক। শুনি, তারপর না একটা সিদ্ধান্ত নিয়ে কথা বলা যাবে।
এখন এগুলো নিয়ে আমি কথা শুনতেই রাজি না। এটাই আমি ওদেরকে বলেছি। ’

প্রশ্নটা এখনই ওঠার কারণ বাংলাদেশের সূচির কারণে। আজ বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টি২০ চলাকালীনই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে পা রেখেছে আয়ারল্যান্ড দল। এই সফরে ওয়ানডে, টি২০'র সঙ্গে টাইগারদের বিপক্ষে একটি টেস্টও খেলবে আইরিশরা। টেস্টটি শুরু হবে ৪ এপ্রিল। তবে এর আগে ৩১ মার্চ শুরু হবে আইপিএল। আর সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্সের খেলা ১ এপ্রিল।

বাংলাদেশের টি২০ ও টেস্ট অধিনায়ককে তাই পুরো সিরিজে পাওয়া নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। সাকিব কি আয়ারল্যান্ড সিরিজ না খেলার ব্যাপারে কিছু বলেছেন? পাপনের জবাব, ‘সাকিব এখনো কাউকে বলেনি কোনোটাতে অ্যাভেইলেবল না। আমি তো জানি অবশ্যই অ্যাভেইলেবল। এনওসি যদি চায়, তখন বলতে পারবো। আমি জোর করে চাওয়াবো? আপনারা যা বলছেন, আমার তো মনে হয় এখন জোর করে তার কাছে থেকে আবেদন নিতে হবে এনওসির জন্য। ’

উল্লেখ্য, সাকিব ছাড়াও এবার আইপিএল খেলবেন মুস্তাফিজুর রহমান ও লিটন দাস। মুস্তাফিজকে ধরে রেখেছে তার আগের দল দিল্লি ক্যাপিটালস। এদিকে, লিটন প্রথমবারের মতো আইপিএলে খেলার সুযোগ পেয়েছেন কলকাতা নাইট রাইডার্স তাকে কিনে নেওয়ায়।

news24bd.tv/SHS