বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি : উদ্বোধনী ম্যাচে লড়বে বাংলাদেশ-পোল্যান্ড

সংগৃহীত ছবি

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি : উদ্বোধনী ম্যাচে লড়বে বাংলাদেশ-পোল্যান্ড

অনলাইন ডেস্ক

আজ রোববার দুপুরে কাবাডি স্টেডিয়ামে হয়ে গেল বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির ট্রফি উন্মোচন অনুষ্ঠান। যেখানে উপস্থিত ছিলেন আসরে অংশ নেওয়া ১২ দলের অধিনায়কেরা। আগামীকাল সোমবার থেকে শুরু মূল লড়াই। বিকেল সাড়ে ৩টায় আনুষ্ঠানিক উদ্বোধনের পর সাড়ে ৪টায় উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পোল্যান্ড।

এই টুর্নামেন্টে আগের দুইবারের চ্যাম্পিয়নই বাংলাদেশ। লাল-সবুজ জার্সিধারীদের সামনে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ। ট্রফি উন্মোচন করে বাংলাদেশ অধিনায়ক তুহিন তরফদার সেই আশার কথাই শোনালেন।

এবারের টুর্নামেন্টে ১২ দেশ দুই গ্রুপে বিভক্ত হয়ে লিগ পদ্ধতিতে খেলবে।

‘এ’ গ্রুপে গত দুইবারের চ্যাম্পিয়ন ও স্বাগতিক বাংলাদেশের সাথে পড়েছে ইরাক, নেপাল, ইংল্যান্ড, আর্জেন্টিনা ও পোল্যান্ড। ‘বি’ গ্রুপে খেলবে দুই আসরের রানার্সআপ কেনিয়া, শ্রীলংকা, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও চাইনিজ তাইপে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষ করে ২০২১ সালে কাবাডির আন্তর্জাতিক টুর্নামেন্ট বঙ্গবন্ধু কাপের যাত্রা শুরু। এশিয়া, ইউরোপ, আফ্রিকা মহাদেশের গণ্ডি পেরিয়ে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাপ কাবাডি দক্ষিণ আমেরিকা মহাদেশেও তার ব্যাপ্তি ছাড়িয়েছে। প্রথমবার টুর্নামেন্টে অংশ নিচ্ছে ফুটবলের বিশ্বচ্যাম্পিয়ন মেসির দেশ আর্জেন্টিনার কাবাডি দল।

news24bd.tv/SHS