জাহাঙ্গীরকে ফের মেয়র বানাতে ৬২ কাউন্সিলরের স্বাক্ষর

ফাইল ছবি

জাহাঙ্গীরকে ফের মেয়র বানাতে ৬২ কাউন্সিলরের স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক

গাজীপুর সিটি কর্পোরেশনের বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমকে তার পদে পুনর্বহাল করার দাবি উঠেছে। এ নিয়ে স্থানীয় সরকার মন্ত্রীর কাছে আবেদন করেছেন সিটির ৬২ জন কাউন্সিলর।

রোববার (১৪ মার্চ) দুপুরে সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগে এ চিঠি জমা দেওয়া হয়। এতে গাজীপুর সিটি কর্পোরেশনের ৬২ জন কাউন্সিলরের স্বাক্ষর রয়েছে।

২০২১ সালের সেপ্টেম্বরে জাহাঙ্গীর আলমের একটি অডিও সামাজিক যোগাযোগ-মাধ্যমে ভাইরাল হয়। সেই অডিওতে মুক্তিযুদ্ধে ৩০ লাখ লোক শহীদ ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করতে শোনা যায় জাহাঙ্গীর আলমকে। এ ঘটনায় ওই বছরের ১৯ নভেম্বর তাকে দল থেকে বহিষ্কার করা হয়। পরে বেশকিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে ২৫ নভেম্বর তাকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

এরপর চলতি বছরের ১ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বহিষ্কৃত মেয়র এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের আগে অনুষ্ঠিত জাতীয় কমিটির সভায় সাংগঠনিক শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের কারণে অব্যাহতিপ্রাপ্তদের ক্ষমা করে দেওয়ার সিদ্ধান্ত হয়। সে মোতাবেক দলের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠিতে ব্যক্তিগতভাবে জানিয়ে দেওয়া হয়।

news24bd.tv/FA