আরআরআর-এর 'নাটু নাটু' জিতল অস্কার!

সংগৃহীত ছবি

আরআরআর-এর 'নাটু নাটু' জিতল অস্কার!

অনলাইন ডেস্ক

জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কারের ৯৫তম আসর। ১২ মার্চ রাতে (বাংলাদেশ সময় ১৩ মার্চ ভোর ৬টায়) মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসেছিল আসর। এবার ভারতীয় সিনেমা ‘আরআরআর’ গান ‘নাটু নাটু’ পেল ২০২৩ সালের অস্কারে সেরা অরিজিনাল গানের সম্মান।

এই গানের জন্য সংগীত পরিচালক হিসেবে অস্কার পেলেন এমএম কিরাভানি এবং গীতিকার হিসেব অস্কার পেলেন চন্দ্রবোস।

৯৫তম অ্যকাডেমি অ্যাওয়ার্ডে সেরা অরিজিনাল গান হিসেবে নাটু নাটুর নাম ঘোষণার সঙ্গে সঙ্গে সবাই পুরস্কাপ্রাপ্তদের করতালির মাধ্যমে উষ্ণ অভিবাদন জানান।

পুরো ভারতের ফ্লিম ইন্ডাস্ট্রির ইতিহাসে এবারই প্রথমবারের মতো অস্কারে কোনো গান সেরা অরিজিনাল গানের ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিল। আর প্রথম মনোনয়নেই পুরস্কার জিতে নিয়েছে দেশটি।

পুরস্কার গ্রহণ করে সুরকার এমএম কেরাভানি দর্শকদের উদ্দেশ্যে বলেন, ‘আমি কারপেন্টারদের গান শুনে বড় হয়েছি।

আর এখন আমি অস্কার হাতে দাঁড়িয়ে। ’

তিনি আরও বলেন, ‘আমার মাথায় শুধু একটি জিনিসই কাজ করছিল, ‘আরআরআরকে জিততে হবে। প্রতিটি ভারতীয়র গর্ব অবশ্যই আমাকে বিশ্বের সেরা জায়গায় নিয়ে যাবে। ’

এর আগে গোল্ডেন গ্লোভ অ্যাওয়ার্ডে সেরা অরিজিনাল গানের পুরস্কার পেয়েছিল গানটি।

এই বিভাগের অন্যান্য মনোনয়নগুলি হলো, অ্যাপলস (টেল ইট লাইক আ ওমেন), হোল্ড মাই হ্যান্ড (টপ গান ম্যাভেরিক), লিফট মি আপ (ব্ল্যাক পাথের ওয়াকান্ডা ফরএভার), এবং দিস ইজ আ লাইফ (এভরিথিং এভরিথিং অ্যাল অ্যাট অ্যাট এভয়্যার)।

news24bd.tv/রিমু