কাঁথা-বালিশ নিয়ে হলের সামনে রাবি শিক্ষার্থীর অবস্থান

কাঁথা-বালিশ নিয়ে হলের সামনে রাবি শিক্ষার্থীর অবস্থান

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী 'স্থানীয়' ছিনতাইকারীর কবলে পড়ে হলের সামনে বিছানাপত্র নিয়ে অবস্থান নিয়েছেন। সোমবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল গেটে ঐ শিক্ষার্থী অবস্থান নেয়।

অবস্থানরত শিক্ষার্থীর নাম আবু হানজালা। তিনি বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

তার সঙ্গে সংহতি জানান বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জাহিদ হাসান৷

আবু হানজালা বলেন, গতকাল রোববার সন্ধ্যায় মেসে যাচ্ছিলাম। এসময় 'তিনজন লোক বলে যা আছে দে। তখন কেউ ছিল না। প্রথমে আমি দিতে রাজি ছিলাম না।

পরে যখনই দেবো তখনই লোকজন আসায় আমি বেঁচে গেছি। যাওয়ার সময়ে তারা বলছে তোকে পরে দেখে নিব। যেহেতু ওরা ওখানেই বসছে। তারা অবশ্যই স্থানীয় হবে। ওদের ভাষা রাজশাহীর লোকাল ছেলেদের মতো।

নিরাপত্তা চেয়ে তিনি বলেন, 'আমরা যারা বিনোদপুরে আছি, তারা সবাই নিরাপত্তাহীনতায় ভুগছি। বাহিরে আমরা নিরাপদ মনে করি না। আমি আপাতত আসছি সকলের জন্য। যারা বাহিরে অনিশ্চয়তায় ভুগছে। শুধু আমি না, সকলের আবাসিকতার জন্য এখানে বসেছি। '

শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ বলেন, আজকে আমাদের হলের সামনে যে শিক্ষার্থী অবস্থান নিয়েছে আমি জানি না সে আমাদের হলের কিনা। আমরা সাধারণত প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের সিট দিতে পারি না। আমরা তাকে বিষয়টি বোঝাতে সক্ষম হয়েছি। তবে পরবর্তীতে যদি হলের কোনো সিট খালি হয় আমরা চেষ্টা করবো তাকে হলে ওঠানোর জন্য।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক