খুকৃবির সাবেক ভিসি ও রেজিস্ট্রারের বিরুদ্ধে ধর্ষণ মামলা নেওয়ার নির্দেশ

প্রতীকী ছবি

খুকৃবির সাবেক ভিসি ও রেজিস্ট্রারের বিরুদ্ধে ধর্ষণ মামলা নেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনা কৃষি বিশ্বদ্যিালয়ের (খুকৃবি) সাবেক উপাচার্য ও বর্তমান রেজিস্ট্রারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগকে মামলা হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত।  

সোমবার (১৩ মার্চ) খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আ. ছালাম খাঁন সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এ নির্দেশ দেন।  

আসামিরা হলেন- খুকৃবির সাবেক উপাচার্য মো. শহীদুর রহমান খান ও বর্তমান রেজিস্ট্রার খন্দকার মাজহারুল আনোয়ার।  

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

আদালত সূত্রে জানা যায়, উপাচার্য খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের পঞ্চম তলায় অফিস ও বাসা নিয়ে থাকতেন। সেখানে খাওয়ার কোনো ব্যবস্থা না থাকায় বাদীকে তার খাবারের ব্যবস্থার দায়িত্ব দেন শহীদুর রহমান। এ সুযোগে বিভিন্ন সময়ে শাহীদুর রহমান বাদীকে কু-প্রস্তাব দিতেন। পরে বাদী বিষয়টি রেজিস্ট্রার মাজহারুল আনোয়ারকে অবগত করেন।

২০২১ সালের ১৬ ডিসেম্বর সন্ধ্যায় খাবার দিতে আসলে রেজিস্ট্রারের সঙ্গে পূর্ব পরিকল্পিতভাবে সাবেক উপাচার্য শহীদুর রহমান বাদীকে ধর্ষণ করেন। এ সময়ে ২ নম্বর আসামি ঘরের বাইরে ছিলেন। পরে ভুক্তভোগী বাইরে বের হলে দুই নম্বর আসামি এ ঘটনা কাউকে না জানানোর জন্য হুমকি দেন।  

একই সঙ্গে চাকরি থেকে বরখাস্ত করার হুমকি দেন। আসামিরা বাদীকে জোর পূর্বক তার স্বামীকে তালাক দিতে বাধ্য করেন। পরে এক নম্বর আসামি বাদীকে বিয়ের অঙ্গীকার করে ২০২১ সালের ১৬ ডিসেম্বর থেকে ২০২২ সালের ৩০ নভেম্বর স্বামী - স্ত্রী পরিচয়ে ঘুরতে থাকেন।

অ্যাডভোকেট ফরিদ আহমেদ বলেন, আজ (সোমবার) ভুক্তভোগী নারী আদালতে অভিযোগ দাখিল করলে আদালত সেটি মামলা হিসেবে রেকর্ড করার জন্য সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। পরবর্তী পদক্ষেপ থানা পুলিশ গ্রহণ করবে।

news24bd.tv/কেআই