রাঙামাটিতে সড়ক নিরাপত্তা বিষয়ক সভা অনুষ্ঠিত

সভায় বক্তব্য রাখছেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ

রাঙামাটিতে সড়ক নিরাপত্তা বিষয়ক সভা অনুষ্ঠিত

ফাতেমা জান্নাত মুমু  • রাঙামাটি

রাঙামাটিতে সড়ক নিরাপত্তা আইন ভঙ্গকারীদের ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশিদ।  

তিনি বলেন, ‘রাঙামাটি সড়কে দুর্ঘটনা এড়াতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে জেলা প্রশাসনের উদ্যোগে চালকদের জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। নিরাপদ সড়ক নিশ্চিত করতে প্রশাসন সব রকম ব্যবস্থা নিয়ে রেখেছে।

’ 

আজ (১৬ সেপ্টেম্বর,রোববার) দুপুরে রাঙামাটি জেলা প্রশাসন সম্মেলন কক্ষে সড়ক নিরাপত্তা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত অবহিতকরণ সভায় ডিসি একেএম মামুনুর রশিদ এসব কথা বলেন।

ডিসি আরও বলেন, ‘যান্ত্রিক ক্রটিযুক্ত, ফিটনেসবিহীন ও বৈধ কাগজপত্র ছাড়া গাড়ি রাস্তায় নামানো যাবে না। রাঙামাটিতে সড়ক দুর্ঘটনা এড়াতে চালক ও সাধারণ মানুষের এসব নিয়ম-নীতি মেনে চলার আহ্বান জানাচ্ছি। ’ 

‘আমরা দেখে আসছি, সচেতনতার অভাবে সড়ক দুর্ঘটনাগুলো হয়ে থাকে।

যারা আইন মানে না, তারাই বেশি এ দুর্ঘটনার কবলে পড়ে। ক্ষতিটা তাদেরই হয়। প্রত্যেক চালককে বৈধ ড্রাইভিং লাইসেন্স ও বৈধ কাগজপত্র সঙ্গে রাখতে হবে। দুইজনের বেশি মোটর সাইকেলে ওঠা যাবে না। বাইক চালককে অবশ্যই হেলমেট ব্যবহার করতে হবে’- যোগ করেন ডিসি।

এছাড়া যারা গাড়ি চালানো অবস্থায় মোবাইল ফোনে কথা বলবে, তাদের জন্য কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাই নিজেকে নিরাপদ রাখতে সবাইকে এসব আইন মেনে চলার পরামর্শ দিয়েছেন একেএম মামুনুর রশিদ।

সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত এই অবহিতকরণ সভায় আরও উপস্থিত ছিলেন রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম,  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন আলম, অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর, জেলা সিভিল সার্জন ডাক্তার শহীদ তালুকদার প্রমুখ।


মুমু▐ অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর