রাশিয়াকে চীনের কাছে টানতে দায়ী ওয়াশিংটন: রন ডিস্যান্টিস

সংগৃহীত ছবি

রাশিয়াকে চীনের কাছে টানতে দায়ী ওয়াশিংটন: রন ডিস্যান্টিস

ইউরোপীয় দেশের সীমানা রক্ষা করা মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য অত্যাবশ্যক কিছু নয় বলে মন্তব্য করেছেন ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস। দেশের নীতিনির্ধারকদের এ বিষয়ে আরও ভাবা উচিত বলে অভিমত তার।

নিজের দল হলেও রিপাবলিকান নেতাদের ইউক্রেন ইস্যুতে বেশি নাক গলানোর বিষয়ে বিরোধিতা করেন এ নেতা। তিনি বলেন, ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে সামরিক সংঘর্ষে কোনো স্বার্থ ছাড়াই গভীরভাবে জড়িয়ে পড়ছে মার্কিন যুক্তরাষ্ট্র।

সোমবার ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে এ রিপাবলিকান নেতা বলেন, যুক্তরাষ্ট্রের নাক গলানোর মতো অনেক গুরুত্বপূর্ণ জাতীয় স্বার্থ রয়েছে। যেমন দেশের সীমানা সুরক্ষা, সামরিক বাহিনীতে নিয়োগ সংকট মোকাবেলা, শক্তি নিরাপত্তা এবং চীনা কমিউনিস্ট পার্টির অর্থনৈতিক, সাংস্কৃতিক এবং সামরিক শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা।

ডিস্যান্টিস আরও বলেন, বাইডেন প্রশাসনের উদ্দেশ্য এই সংঘাতে ইউক্রেনকে ব্ল্যাংক চেক দিয়ে যুদ্ধ দীর্ঘায়িত করা। যেখানে নেই কোনো স্বার্থ কিংবা কারও কাছে জবাবদিহিতা।

এবং এটা কতদিন পর্যন্ত দীর্ঘায়িত হতে পারে সে বিষয়ে যুক্তরাষ্ট্রও অবগত নয়।

ওয়াশিংটনের ওপর কঠিন অভিযোগ তুলে গভর্নর বলেন, রাশিয়াকে চীনের কাছে টেনে নিতে ওয়াশিংটনই দায়ী। অবশ্যই চীন বিশ্বের কাছে মস্কোর চেয়েও বড় হুমকি।

news24bd.tv/FA