বসুন্ধরা কিংস অ্যারিনায় খেলতে চায় আর্জেন্টিনা ফুটবল দল!

সংগৃহীত ছবি

বসুন্ধরা কিংস অ্যারিনায় খেলতে চায় আর্জেন্টিনা ফুটবল দল!

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বাংলাদেশী সমর্থকদের উন্মাদনা পৌঁছে গেছে মেসির দেশে।  বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে একটি গুঞ্জন শোনা যাচ্ছে মেসির আর্জেন্টিনা বাংলাদেশে আসবে। এমনকি বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন সংবাদ সম্মেলন ডেকে ঘোষণা দিয়েছিলেন জুনে মেসিদের আসার সম্ভাবনা রয়েছে। এখন শুধু সরকারের সবুজ সংকেতের অপেক্ষায়।

না, এরপর আর বাফুফের কোনো কথাই নেই। ২০১১ সালে মেসির আর্জেন্টিনা ঢাকায় ম্যাচ খেলে গেলেও বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর আসবে কিনা তা নিয়ে সংশয় দেখা দেয়। অনেকে ধরে নিয়েছিলেন মেসিরা আর আসবেনই না।

তবে সব সংশয় দূর করে বিশ্বচ্যাম্পিয়নদের ঢাকা আসার সম্ভাবনা রয়েছে।

তবে সেটা বাফুফের মাধ্যমে নয়। ফুটবলে দেশের শ্রেষ্ঠ ক্লাব বসুন্ধরা কিংস এর সঙ্গে জড়িয়ে গেছে। বিশ্বব্যাপী আর্জেন্টিনার ফুটবল দলের গ্লোবাল এজেন্টের একটি প্রতিনিধি দল বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসানের কাছে প্রস্তাব দিয়েছে বসুন্ধরা কিংস অ্যারিনায় দুটি ম্যাচ আয়োজনের। এ অফারে কাগজপত্র বসুন্ধরা কিংস ক্লাবে এসে ইমরুলের হাতে তুলে দেওয়া হয়। প্রায় ঘণ্টাব্যাপী আলোচনায় আর্জেন্টিনার প্রতিনিধি দলের ঊর্ধ্বতন কর্মকর্তারা ইমরুলকে বলেন, বাংলাদেশে বসুন্ধরা কিংসই পারে আর্জেন্টিনাকে খেলাতে। দুটি ম্যাচের মধ্যে একটি মরক্কো জাতীয় দল ও আরেকটি বসুন্ধরা কিংসের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

অফার দেওয়া হলেও এর দেখভালের দায়িত্ব নিতে হবে কিংস ম্যানেজমেন্টকে। প্রতিনিধি দলে আর্জেন্টিনা-বাংলাদেশ চেম্বার অফ কমার্সের সভাপতি তালুকদার আলিম আল রাজী, বাংলাদেশ-আমেরিকান চেম্বার অফ কমার্স সভাপতি আতিকুর রহমানের সঙ্গে ছিলেন এক সময়ে বাংলাদেশের সাড়া জাগানো গোলরক্ষক শহিদুর রহমান সান্টু। তিনি গ্লোবাল এজেন্টের সহ-সভাপতির দায়িত্বে আছেন। সান্টু দীর্ঘদিন ধরে প্রবাসী জীবনযাপন করছেন। দলে আইন উপদেষ্টা আলেকজান্দ্রো স্ট্যানিকও উপস্থিত ছিলেন।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান জানান, ‘এমন অফার পাওয়াটা সত্যিই আনন্দের। অফার পেয়েছি মাত্র। আর্জেন্টিনা জুলাই মাসেই আসতে চায়। গ্লোবাল এজেন্ট জানিয়েছে, তারা আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করেই এ অফার দিয়েছে। এখন বিষয়টি বসুন্ধরা গ্রুপ আলোচনা করবে তারপর আমাদের চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানিয়ে দেব। কিংস অ্যারিনায় মেসিরা খেললে তা হবে এক ইতিহাস। ’ শহিদুর রহমান সান্টু বলেন, ‘আমরা অনেক চিন্তা-ভাবনা করে বসুন্ধরা কিংসকে অফার দিয়েছি। কারণ আর্জেন্টিনা দলকে আনা চাট্টিখানি কথা নয়। বসুন্ধরারই সেই সামর্থ্য রয়েছে। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়। ’

news24bd/ARH