টাইব্রেকারে হেরে আর্সেনালের বিদায়, কোয়ার্টারে ইউনাইটেড

সংগৃহীত ছবি

টাইব্রেকারে হেরে আর্সেনালের বিদায়, কোয়ার্টারে ইউনাইটেড

অনলাইন ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আর্সেনাল বিদায় নিয়েছে ইউরোপা লিগ থেকে। গতকাল রাতে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপির কাছে টাইব্রেকারে হেরে ইউরোপের দ্বিতীয় সেরা টুর্নামেন্ট থেকে বিদায় নেয় মিকেল আর্তেতার দল। তবে একই রাতে রিয়াল বেতিসকে হারিয়ে ঠিকই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

শেষ ষোলোর প্রথম লেগে স্পোর্টিং সিপির মাঠ থেকে ২-২ গোলের ড্র নিয়ে লন্ডন ফেরে আর্সেনাল।

গতকাল রাতে নির্ধারিত এবং অতিরিক্ত সময়ে দুই দল ম্যাচের পার্থক্য গড়তে পারেনি। ১-১ ব্যবধানে শেষ হয় খেলা, ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানেই আর্সেনালকে ৩-৫ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করে স্পোর্টিং সিপি।

এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের ১৯ মিনিটেই আর্সেনালকে এগিয়ে নেন গ্রানিত ঝাকা।

ম্যাচ ওই স্কোরলাইনে শেষ হলে ৩-২ অগ্রগামিতা নিয়ে পরের রাউন্ডে উঠে যেত গানাররা। তবে তাতে বাধ সাধেন পেদ্রো গনসালভেজ। ৬২ মিনিটে তিনি সমতায় ফেরান অতিথিদের। এরপর নির্ধারিত সময়ের বাকি মিনিট এবং অতিরিক্ত সময়েও দুই দলের কোনো ফুটবলার গড়ে দিতে পারেননি ম্যাচের ভাগ্য।

টাইব্রেকারে আর্সেনালের হয়ে পেনাল্টি মিস করেন গাব্রিয়েল মার্টিনেল্লি। চতুর্থ পেনাল্টিটি মিস করেন তিনি। শুটআউটে প্রথমে শট নেওয়া স্পোর্টিং সিপি পাঁচটি সুযোগই কাজে লাগায়। ফলে ৩-৫ ব্যবধানের জয়ে শেষ আট নিশ্চিত করে দলটি।

একই রাতে আরেক ম্যাচে রিয়াল বেতিসকে ১-০ গোলে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথম লেগে ঘরের মাঠে বেতিসকে ৪-১ গোলে হারিয়েছিল রেড ডেভিলসরা। কাল ম্যাচের একমাত্র গোলটি করেন মার্কাস র‍্যাশফোর্ড। ৫৫ মিনিটে গোলটি করেন তিনি। সেই গোলেই ৫-১ গোলের অগ্রগামিতা নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে এরিক টেন হাগের দল।

কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসও। ফ্রেইবুর্গকে ২-০ গোলে হারিয়ে ৩-০ গোলের অগ্রগামিতা নিয়ে পরের রাউন্ডের টিকিট কাটেন ডি মারিয়ারা। এদিকে, হেরেও কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে সেভিয়া। রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ড্র করে তাদের সঙ্গী হয়েছে রোমাও। পরের রাউন্ডের টিকিট পেয়েছে ইউনিয়ন সেন্ট-গিলিওস ও ফায়েনুর্ড।

news24bd.tv/SHS