প্রথম ওয়ানডেতে অধিনায়ক তামিমকে পাবে তো বাংলাদেশ?

সংগৃহীত ছবি

প্রথম ওয়ানডেতে অধিনায়ক তামিমকে পাবে তো বাংলাদেশ?

অনলাইন ডেস্ক

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে শুরুর আগে আজ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ব্যাটিং অনুশীলনটা মনোযোগ সহকারেই করেছেন অধিনায়ক তামিম ইকবাল। নেটে অনেকক্ষণ বড় শট খেলতে দেখা গেছে তাকে। স্ট্রাইকরেট নিয়ে সমালোচনার জবাব দিতে চান বলেই অনুশীলনে হয়তো নিজেকে প্রস্তুত করছিলেন তিনি।

তবে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিলেও আগামীকাল প্রথম ওয়ানডেতে তামিমের খেলা এখনো অনিশ্চিত।

বেশ কয়েকদিন ধরেই জ্বরে ভুগছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। সে কারণেই প্রথম ম্যাচে তাকে পাওয়া নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। যেটা দূর করতে পারেননি খোদ বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। আজ সিলেটে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন হাথুরু।

সেখানে তিনি সাংবাদিকদের জানান, আজ তামিমের আরও কিছু ব্যাটিং ও ফিল্ডিং অনুশীলন দেখে তারপর সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট।

সংবাদ সম্মেলনে তামিমের ম্যাচ ফিটনেসের ব্যাপারে প্রশ্ন করা হলে হাথুরুসিংহে বলেন, ‘তামিমের ফিটনেস নয়, স্বাস্থ্যজনিত একটু দুশ্চিন্তা আছে। আমার ধারণা, তার ভাইরাস সংক্রমণ ধরনের কিছু হয়েছে। ’ হাথুরুসিংহে এরপর যোগ করেছেন, ‘সে (তামিম) আজ কিছু ব্যাটিং ও ফিল্ডিং করবে। এরপর আমরা সিদ্ধান্ত নেব। ’

তামিম ছাড়াও মেহেদী হাসান মিরাজকেও নিয়েও আছে শঙ্কা। আজ অনুশীলনের পূর্বে ফুটবল খেলে গা গরম করতে গিয়ে চোখে চোট পান তিনি। এরপর হাসপাতালে নেওয়া হয় তাকে। সিটি স্ক্যানের ফল ভালো আসলেও, তার চোখের কী অবস্থা তা এখনো জানা যায়নি।

এদিকে, গতকাল এই অনুশীলনেই চোট পান জাকির হাসান। অভিষেকের অপেক্ষায় থাকা এই ব্যাটার বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলির চোটে সিরিজ থেকেই ছিটকে গেছে। তার জায়গায় পরে স্কোয়াডে নেওয়া হয়েছে রনি তালুকদারকে।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়