আরাভের ভুয়া পাসপোর্ট আর দুবাইয়ে সম্পদের পাহাড় নিয়েও প্রশ্ন

সংগৃহীত ছবি

আরাভের ভুয়া পাসপোর্ট আর দুবাইয়ে সম্পদের পাহাড় নিয়েও প্রশ্ন

মুন্সি মো. হোসাইন-হাসান ওয়ালী

ক্রিকেটার সাকিবসহ জনপ্রিয় তারকাদের দুবাইয়ে উড়িয়ে নিয়ে আরাভ জুয়েলার্সের উদ্বোধনের পর চলছে নানা সমালোচনা। ওই প্রতিষ্ঠানের মালিক আরাভ খান ঢাকায় এক পুলিশ কর্মকর্তা হত্যা মামলার ফেরারী আসামি। প্রশ্ন উঠেছে, ভারতে গিয়ে নাম বদলিয়ে কিভাবে ভুয়া পাসপোর্ট করে দুবাইয়ে এত সম্পদের পাহাড় গড়লেন তিনি। এমন প্রশ্ন আরাভের গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালিপাড়ার মানুষেরও।

গ্রেপ্তারে ইন্টারপোলের সহায়তা চাওয়া হবে, বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

চার বছর আগে ঢাকায় একজন পুলিশ কর্মকর্তাকে হত্যা মামলার আসামি হয়ে দেশ ছেড়েছিলেন রবিউল। পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মামুন এমরান খান হত্যার আসামি হয়েও, প্রলোভন দেখিয়ে সেই মামলায় জেলে পাঠান ইউসুফ নামের আরেকজনকে, নিজে পালিয়ে যান ভারতে। নাম বদলে হন আরাভ খান।

ভারতীয় পাসপোর্ট নিয়ে পাড়ি জমান দুবাইয়ে। তারই স্বর্ণের দোকান উদ্বোধনে দুবাইয়ে ক্রিকেটার সাকিবসহ অনেক তারকার দুবাই যাওয়া নিয়ে চলছে বিতর্ক।

পুলিশ বলছে, আরাভের গ্রামের বাড়ি গোপালহঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরন ইউনিয়নের আশুতিয়া গ্রামে। তার বাবা মতিউর রহমান মোল্লা ভাঙারি ব্যবসা করতেন। দেশে তার স্বপন মোল্লা নামে একটি ছেলেসন্তান আছে। এক সপ্তাহ আগে আরাভ তার বাবা মতিউর রহমান, মা লাকি বেগম, বোন শারমিন আক্তার ও ছেলে স্বপ্ন মোল্লাকেও দুবাইতে নিয়ে যান। বাড়িতে ঝুলছে তালা।

হত্যা মামলার ফেরারি এই আসামিকে ধরতে ইন্টারপোলের সহায়তা চাওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

news24bd.tv/রিমু  
 

এই রকম আরও টপিক